২৭ অক্টোবর, ২০২১ ১৯:০৮

ধুনটে ৬৫ বস্তা সরকারি চালসহ ট্রাকচালক আটক

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

ধুনটে ৬৫ বস্তা সরকারি চালসহ ট্রাকচালক আটক

বগুড়ার ধুনট উপজেলায় সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় দুস্থদের ভিডিজির চাল কালোবাজারে বিক্রির সময় ৬৫ বস্তা চালসহ শাহ আলম (৩৫) নামে এক ট্রাক চালককে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার ভোর ৫টার দিকে সরকারি জরুরি সেবা ৯৯৯ নম্বর থেকে ফোন পেয়ে ধুনট উপজেলার কান্তনগর বাজার এলাকা থেকে ট্রাক ভর্তি চালসহ ওই চালককে আটক করা হয়। আটককৃত ট্রাক চালক শাহ আলম কাজিপুর উপজেলার পারুলকান্দি গ্রামের বিষা প্রমানিকের ছেলে। 

এঘটনায় বুধবার বিকেলে আটককৃত ট্রাক চালকসহ ডিলার আমিনুল ইসলাম ঠান্ডুসহ ৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৩/৪ জনের বিরুদ্ধে ধুনট থানা পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। ডিলার আমিনুল ইসলাম ঠান্ডু ঈশ^রঘাট গ্রামের জালাল উদ্দিন আকন্দের ছেলে।
মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের কান্তনগর বাজারে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় দুস্থদের মাঝে ভিডিজির চাল বিতরণ করার কথা ছিল।

কিন্তু সেই চাল দুস্থদের মাঝে বিতরণ না করেই কালেরপাড়া ইউপি চেয়ারম্যানের ভাই খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার আমিনুল ইসলাম ঠান্ডু তার লোকজনকে দিয়ে বুধবার ভোর ৪টার দিকে কান্তনগর বাজার থেকে ট্রাকে লোড করে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। এসময় স্থানীয় লোকজন বিষয়টি টের পেয়ে সরকারি জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন করে প্রশাসনকে অবহিত করে।

পরবর্তীতে ধুনট থানা পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে সরকারি চাল ভর্তি ট্রাকসহ চালককে আটক করলেও অন্যরা পালিয়ে যায়।

ধুনট থানার এসআই আসাদুজ্জামান জানান, এই চক্রটি দীর্ঘদিন ধরে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রি করে আসছিল। সংবাদ পেয়ে ৩ হাজার ১৯০ কেজি চালসহ ট্রাকটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় আটককৃত ট্রাক চালকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি অনুযায়ী এই সিন্ডিকেটে জড়িত ৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৩-৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর