৩ নভেম্বর, ২০২১ ১২:৪৯

কক্সবাজারে ইউপি নির্বাচনে ৫৮৯ জনের মনোনয়নপত্র দাখিল

চকরিয়া প্রতিনিধি

কক্সবাজারে ইউপি নির্বাচনে ৫৮৯ জনের মনোনয়নপত্র দাখিল

কক্সবাজারের চকরিয়া উপজেলার ১০টি ও পেকুয়ায় ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন তফসিল অনুযায়ী তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। গতকাল মঙ্গলবার ছিল প্রার্থীদের মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ দিন। শেষ দিনে ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য চেয়ারম্যান-মেম্বার ও সংরক্ষিত মহিলা সদস্যসহ ৫৮৯ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

এদিকে পেকুয়ায় ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫০ জন, সাধারণ মেম্বার পদে ২৮৫ জন ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৭৬ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৬ জন, ইসলামী আন্দোলনের ৪ জন ও ৪০ জন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। 

চকরিয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ২৮ নভেম্বর চকরিয়া উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ বদরখালী, পূর্ব বড় ভেওলা, কৈয়ারবিল সাহারবিল (ইভিএম), পশ্চিম বড় ভেওলা, ঢেমুশিয়া, কোনাখালী, ভেওলা মানিকচর, লক্ষ্যারচর (ইভিএম) ও কাকারায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এই ১০টি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য চেয়ারম্যান-মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বারসহ ৫৮৯ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। 

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত ১০ জন, জাতীয় পার্টি মনোনীত ৪ জন, ইসলামী আন্দোলনের ২ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এছাড়া স্বতন্ত্র হিসেবে ৫৭ প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। 

চেয়ারম্যান পদে বদরখালী ইউনিয়নে ১১ জন, পূর্ব বড় ভেওলা ইউনিয়নে ৭ জন, কৈয়ারবিল ইউনিয়ন থেকে ৯ জন, সাহারবিল ইউনিয়ন থেকে ৮ জন, পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন থেকে ৬ জন, ঢেমুশিয়া থেকে ৮ জন, কোনাখালী থেকে ৭ জন, ভেওলা মানিকচর (বিএমচর) থেকে ৯ জন, লক্ষ্যারচর থেকে ৫ জন ও কাকারা ইউনিয়ন থেকে ৩ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। 

সাধারণ মেম্বার পদে ৩৮৩ জন এবং সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১৩৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়ন ফরম জমা দিয়েছেন। চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, আগামী ২৮ নভেম্বর ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য উপজেলার ১০ ইউনিয়ন থেকে চেয়ারম্যান-মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বারসহ ৫৮৯ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। ৪ নভেম্বর প্রার্থীদের জমা দেয়া মনোনয়ন ফরম যাচাই-বাছাই করা হবে। 

অপরদিকে পেকুয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পেকুয়া সদর (ইভিএম), উজানটিয়া, রাজাখালী, শিলখালী, বারবাকিয়া ও মগনামা ইউনিয়নে ২৮ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়ন জমা দেয়ার শেষদিন ছিল ২ নভেম্বর। ৪ নভেম্বর মনোনয়ন ফরম যাচাই-বাছাই, ১১ নভেম্বর প্রত্যাহার এবং ১২ নভেম্বর প্রতীক বরাদ্দ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর