২৮ নভেম্বর, ২০২১ ১১:১৭

টেকনাফে ৫ কোটি টাকার ক্রিস্টাল মেথসহ আটক ১

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে ৫ কোটি টাকার ক্রিস্টাল মেথসহ আটক ১

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

কক্সবাজারের টেকনাফের নাফনদী সংলগ্ন জালিয়ারদ্বীপ এলাকা থেকে ৫ কোটি টাকার মূল্যের এক কেজি ক্রিস্টাল মেথ আইসসহ মো. রফিক মিয়া (৩৭) নামে এক ব্যক্তিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গতকাল শনিবার (২৭ নভেম্বর) রাতে হ্নীলা ইউনিয়নের ঐ এলাকা থেকে আইসসহ তাকে আটক করা হয়। আটক ওই ব্যক্তি হ্নীলা ইউনিয়নের নোয়াপাড়া জেলেঘাট এলাকার মৃত জহির আহমেদের ছেলে। আজ রবিবার এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি জানান, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে মিয়ানমার থেকে ক্রিস্টাল মেথ আইসের একটি বড় চালান দমদমিয়া বিওপি দায়িত্বপূর্ণ বিআরএম-৮ হতে ৯০০মিটার দক্ষিণ পূর্বে দিকে জালিয়ারদ্বীপ এলাকা দিয়ে পাচার হবে এমন তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল উক্ত এলাকায় গিয়ে কৌশলে অবস্থান নেয়। কয়েকজন দুষ্কৃতকারী ব্যক্তিকে একটি হস্তচালিত কাঠের নৌকাযোগে মিয়ানমার শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের দিকে আসতে দেখে টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করে। 

তিনি আরও জানান, এসময় ওই ব্যক্তিদের মধ্যে একজন ব্যতিত অন্যান্যরা নৌকা থেকে লাফ দিয়ে রাতের আঁধারে নাফ নদীতে সাঁতারিয়ে শূন্য লাইন অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। টহলদল স্পিডবোট দিয়ে চারদিক ঘেরাও করে নৌকাসহ এক মাদক কারবারিকে আটক করতে সক্ষম হয়। পরে নৌকা তল্লাশি চালিয়ে প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ৫ কোটি টাকার মূল্যের এক কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ক্রিস্টাল মেথ আইসসহ আটককৃত ব্যক্তির বিরুদ্ধে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের প্রক্রিয়াধীন রয়েছে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর