৮ ডিসেম্বর, ২০২১ ১৯:৪৮

শরীয়তপুরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মশালা

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মশালা

শরীয়তপুরে ১১ থেকে ১৪ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৮ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় শরীয়তপুর সিভিল সার্জন অফিসের আয়োজনে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে সিভিল সার্জন সম্মেলন কক্ষে এ কর্মশালা করা হয়।

প্রেস ব্রিফিং এ জানানো হয়, ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে হবে। প্রতি বছর দুইবার ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়ে থাকে।

জেলায় মোট জনসংখ্যার মধ্যে ১ লক্ষ ৫৯ হাজার ৯৮৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। মোট ১ হাজার ৬৩৮টি স্থানে এ ক্যাম্প বসবে। এতে ৩ হাজার ৫২৪জন হেলথ ওয়ার্কার ও ভলান্টিয়ার কাজ করবেন।

এসময় জেলা সিভিল সার্জন ডা: এসএম আব্দুল্লাহ আল মুরাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডা. এসএম মাসুদ হাসান, ইপিআই সুপারিন্টেন্ডেন্ট মোজাম্মেল হক, সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা অফিসার মো. মাহবুবর রহমান, শরীয়তপুর ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি রোকনুজ্জামান পারভেজ, শরীয়তপুর প্রেস ক্লাবের সহ-সভাপতি শেখ খলিলুর রহমানসহ জেলার সাংবাদিকরা।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর