১৭ ডিসেম্বর, ২০২১ ২২:১৫

নওগাঁয় ফার্নিচারের দোকানে আগুন

নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় ফার্নিচারের দোকানে আগুন

নওগাঁ শহরের কাঠালতলি এলাকায় শুক্রবার দুপুরে একটি ফার্নিচারের দোকান ও কারখানা সম্পূর্ণ পুড়ে গেছে। 

স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, দুুপুর সাড়ে ১২টার দিকে শহরর কাঠালতলি এলাকায় সম্রাট ফার্নিচার নামের একটি ফার্নিচার কারখানায় আগুনের সূত্রপাত হয়। প্রথমে স্থানীয় লোকজন বন্ধ থাকা ওই কারখানায় আগুন ও ধোঁয়া দেখতে পান। মূহূর্তের মধ্যে সেই আগুন কারখানা সংশ্লিষ্ট দোকানে ছড়িয়ে পড়ে। কারখানাটিতে কাঠ, রাসায়নিক সামগ্রী, রং, তুষ, কাঠের গুঁড়ি ও বিভিন্ন ধরণের আসবাবপত্র ছিল। খবর পেয়ে প্রথমে নওগাঁ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও রাণীনগর ফায়ার সার্ভিস স্টেশনের দু'টি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।
 
নওগাঁ ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারী পরিচালক একেএম মুরশেদ বলেন, আসবাবপত্র তৈরির জন্য প্রয়োজনীয় রাসায়নিক সামগ্রী, থিনার, রং, বোর্ড ও ফোমসহ বিভিন্ন দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। নওগাঁ ও রাণীনগরের পাঁচটি গাড়ি দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন সম্রাট ফার্নিচার নামের একটি দোকান ও কারখানা ক্ষতিগ্রস্ত হয়েছে। যথাসময়ে ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছানোর ফলে আগুন পাশের দোকানে ছড়িয়ে পড়তে পারেনি। অগ্নিকাণ্ডের ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ কত হতে পারে তা এখনও নিরূপণ করা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করতে সময় লাগবে। 

সম্রাট ফার্নিচারের মালিক বাদশা মিয়া দাবি করেন, অগ্নিকাণ্ডের ফলে তাঁর দোকান ও কারখানায় তৈরি ফার্নিচার ও কাঁচামাল ছিল। এসব মালামাল সব পুড়ে গেছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর