৫ জানুয়ারি, ২০২২ ১৩:২২

ঝিনাইদহের ২০টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের ২০টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

ঝিনাইদহের শৈলকুপা ও হরিণাকুন্ডু উপজেলার ২০টি ইউনিয়নে শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে ভোটগ্রহণ চলছে। তীব্র শীত ও ঘন কুয়াশা উপেক্ষা করেই সকাল থেকে লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন ভোটাররা। দুই উপজেলার ২০টি ইউনিয়নে মোট ৩ লাখ ৭১ হাজর ৪৪৮ জন ভোটার ১৯৪টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এখানে চেয়ারম্যান পদে মোট ৬৮ জন, সংরক্ষিত মহিলা আসনে ১৯৮ জন ও সাধারণ সদস্য পদে ৫৯১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতিমধ্যে শৈলকুপা উপজেলার ধলহরাচন্দ্র, হাকিমপুর ইভিএম ও ব্যালটে বগুড়া ইউনিয়ন ৩টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। জেলায় প্রথম শৈলকুপা উপজেলার উমেদপুর, হাকিমপুর ও ধলহরাচন্দ্র ইউনিয়নে ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণ চলছে।

জেলা প্রশাসক মজিবর রহমান জানান, নির্বাচন অবাধ সুষ্ঠু শান্তিপূর্ণ করতে বিপুল পরিমাণ পুলিশ, র‌্যাব, আনসার সদস্য, বিজিবি, নির্বাহী ম্যাজিস্ট্রেট, স্টাইকিং ফোর্স মোতায়েন করা হয়েছে। কোথাও কোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতির কোস সুযোগ নেই। যদি কেউ কারচুপি, অনিয়ম করার চেষ্টা করে সেটি তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ সুপার (এসপি) মুনতাসিরুল ইসলাম জানান, নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এই ২ উপজেলায় দ্বায়িত্ব পালন করছে ৫ হাজার ৬ জন পুলিশ ও আনসার সদস্য। এছাড়াও ৩৮ জন র‌্যাব সদস্য, ৬ প্লাটুন বিজিবি, ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৭ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ১২টি স্ট্রাইকিং ফোর্স ও ৪০টি মোবাইল টিম কাজ করছে। এছাড়া মাঠে রয়েছে জেলা নির্বাচন কমিশনার আব্দুস ছালেকসহ আনসার ও ভিডিপি কর্মকর্তা আশিকুজ্জামান।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর