১৬ জানুয়ারি, ২০২২ ১৬:৪৩

কৃষি গবেষণা ইনস্টিটিউটে তৈলবীজ গবেষণার উপর মাঠ দিবস

গাজীপুর প্রতিনিধি

কৃষি গবেষণা ইনস্টিটিউটে তৈলবীজ গবেষণার উপর মাঠ দিবস

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) তৈলবীজ গবেষণা কেন্দ্রের আয়োজনে রবিবার বারির তৈলবীজ গবেষণা কেন্দ্রের গবেষণা কার্যক্রমের উপর মাঠ দিবস অনুষ্ঠান ইনস্টিটিউটের তৈলবীজ গবেষণা মাঠে অনুষ্ঠিত হয়েছে। 

‘তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্প (বারি অংগ)’ ও বারির তৈলবীজ গবেষণা কেন্দ্রের অর্থায়নে আয়োজিত এ মাঠ দিবসে বারির বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের ঊর্ধ্বতন বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকবৃন্দ অংশগ্রহণ করেন। 

আজ সকালে বারির মহাপরিচালক ড. দেবাশীষ সরকার প্রধান অতিথি হিসেবে মাঠ দিবসের উদ্বোধন করেন। বারির পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. আব্দুল লতিফ আকন্দের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মাঠ দিবসে উপস্থিত ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান, পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (উদ্যানতত্ত¡ গবেষণা কেন্দ্র) ড. অপূর্ব কান্তি চৌধুরী এবং বারি’র সাবেক পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. রীনা রানী সাহা, সরেজমিন গবেষণা বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মুহাম্মদ সহিদুজ্জামান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তৈলবীজ গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক ড. ফেরদৌসী বেগম। 

মাঠ দিবস অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ বারির তৈলবীজ গবেষণা কেন্দ্রের গবেষণা মাঠে বিভিন্ন ধরনের গবেষণা কার্যক্রম পরিদর্শন করেন। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর