২০ মে, ২০২২ ২১:৩৫

কোস্টগার্ডের অভিযানে ৫৬ হাজার পিস ইয়াবাসহ নৌকা জব্দ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কোস্টগার্ডের অভিযানে ৫৬ হাজার পিস ইয়াবাসহ নৌকা জব্দ

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

কক্সবাজার টেকনাফের সাবরাং কাটাবুনিয়া সংলগ্ন বঙ্গোপসাগর এলাকা থেকে কোস্টগার্ড সদস্যরা অভিযান চালিয়ে ৫৬ হাজার পিস ইয়াবাসহ একটি নৌকা জব্দ করা হয়েছে। এসময় ৫ জন মাদক পাচারকারীকেও আটক করা হয়। বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বিএন লাবিব উসামা আহমাদুল্লাহ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (২০ মে) ভোরে বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার সৈয়দ তৈমুর পাশার নেতৃত্বে টেকনাফ থানাধীন সাবরাং কাটাবুনিয়া সাগর সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন মিয়ানমারের জলসীমা থেকে একটি ইঞ্জিন চালিত কাঠের নৌকা বাংলাদেশের জলসীমায় আসতে দেখা যায়। নৌকাটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা টর্চ লাইট ও বাঁশির মাধ্যমে থামার সংকেত দেয়। এসময় কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে নৌকাটি দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যরা ধাওয়া করে নৌকাটি আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে আটককৃত নৌকাটি তল্লাশী করে ৫৬হাজার পিস ইয়াবাসহ মাদক পাচারে ব্যবহৃত নৌকাটিও জব্দ করা হয়। মাদক পাচারকাজে জড়িত ৫ জনকে আটক করতে সক্ষম হয়।

তিনি আরও জানান, আটককৃতরা হলেন- শাহপরীরদ্বীপ মাঝের পাড়ার আলী আহমেদের ছেলে মো.ইলিয়াস(৪০),শাহপরীরদ্বীপ ডাঙ্গর পাড়ার মৃত কালু মিয়ার ছেলে মো. রবি আলম(১৮),মাঝের পাড়ার মৃত জাবের আহমদের ছেলে মো.জালাল আহমেদ(৫০),হাজী পাড়ার মৃত লাল মোহাম্মদের ছেলে মো.ওমর সিদ্দিক(১৮) ও মাঝের পাড়ার মৃত আলী আহমেদের ছেলে মো.আলম(২৫)। জব্দকৃত ইয়াবা ও মাদক পাচারকারীসহ পাচার কাজে ব্যবহৃত নৌকাটি পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর