২৭ মে, ২০২২ ১৯:০৩

বালিয়াকান্দিতে মতুয়া সম্মেলন শুরু

রাজবাড়ী প্রতিনিধি

বালিয়াকান্দিতে মতুয়া সম্মেলন শুরু

বিশ্বশান্তি ও মানবকল্যাণ কামনায় রাজবাড়ীর বালিয়াকান্দিতে মতুয়া সম্মেলন শুরু হয়েছে। আজ শুক্রবার ভোরে অধিবাস, মঙ্গলঘট স্থাপন ও হরিকথার মধ্য দিয়ে উপজেলার জঙ্গল ইউনিয়নের নতুন ঘুরঘুরিয়া হরি মন্দির প্রাঙ্গণে দুই দিনব্যাপী সম্মেলন শুরু হয়। নতুন ঘুরঘুরিয়া মতুয়া সংঘের সেবকবৃন্দ জানান, আগামীকাল শনিবার ব্রক্ষ্মমুহূর্তে কামনা সরোবরে পূর্ণ বারুণী স্নান, মন্দিরে পুষ্পস্তবক অর্পণ পূর্বক প্রার্থনা ও হরিগীতা পাঠ। সকাল সাড়ে ৮টায় শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের পূজা অর্চ্চনা, প্রসাধ বিতরণ ও হরি লীলামৃত পাঠ। এরপর বেলা ১১ থেকে ধর্মীয় আলোচনা। 

নতুন ঘুরঘুরিয়া মতুয়া সংঘের সভাপতি বলেন, কয়েক বছর করোনা মহামারির কারণে বড় পরিসরে সম্মেলন করা সম্ভব হয়নি। দেশের বিভিন্ন স্থান থেকে মতুয়া সম্প্রদায় সহ অনান্য ভক্তবৃন্দ আসতে পারেনি। দুইবছর পর আবার নতুন ঘুরঘুরিয়া গ্রামে উৎসব শুরু হয়েছে। হাজার হাজার ভক্তবৃন্দ উৎসবে এসে অনুষ্ঠান সার্থক করবেন। দেশের বিভিন্ন স্থান থেকে মতুয়া দল এসে হরিনামে মুখোরিত করবেন মন্দির প্রাঙ্গণ।

বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসাদুজ্জামান বলেন, বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নে দুইদিন ব্যাপী মতুয়া সম্মেলন শুরু হয়েছে। পুলিশ সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কাজ করছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর