১৮ আগস্ট, ২০২২ ১৮:১৩

কাহারোলে কৃষকদের সারের দাবির প্রেক্ষিতে ডিলারদের গুদাম ঘর সীলগালা

দিনাজপুর প্রতিনিধি

কাহারোলে কৃষকদের সারের দাবির প্রেক্ষিতে ডিলারদের গুদাম ঘর সীলগালা

সার বিতরণের অনিয়ম অভিযোগে দিনাজপুরের কাহারোলে তাৎক্ষনিক সার ও বীজ মনিটরিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক ১০ জন বিসিআইসি সার ডিলার ও বিএডিসি সার ডিলারের সারের গোডাউন সীলাগালা করা হয়েছে। 

শুক্রবার সকাল ৮টা থেকে উপজেলা প্রশাসনের উপস্থিতিতে ও কৃষি বিভাগের যৌথ পরিচালনায় সার মনিটরিং কমিটির সীলগালা করা সারের গোডাউনগুলি অবমুক্ত করে সার সরকারি মূল্যে বিক্রি করা হবে বলে কৃষি অফিস জানায়। 

বৃহস্পতিবার কাহারোলে একজন সার ডিলারের পটাশ সার বিক্রিতে অনিয়ম করলে কৃষকগণ সরকারি মূল্যে ও ঠিকমত সার না পেয়ে দুপুর ১২টার দিকে উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভাপতি ও কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসানের নিকট পটাশ সার পাওয়ার দাবিতে অভিযোগ করেন। এ অভিযোগের ভিত্তিতে ওইসব বিসিআইসি সার ডিলার ও বিএডিসি সার ডিলারের সারের গোডাউন সীলাগালা করা হয়।

সীলগালা বিষয়টি নিশ্চিত করে কাহারোল উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাইফ আব্দুল্লাহ মোস্তাফিন জানান, একজন সার ডিলারের পটাশ সার বিক্রিতে অনিয়ম পাওয়া গেলে তাৎক্ষনিক সার ও বীজ মনিটরিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক ১০ জন বিসিআইসি সার ডিলার ও বিএডিসি সার ডিলারের সারের গোডাউন সীলাগালা করা হয়। শুক্রবার সকাল ৮টায় উপজেলা প্রশাসনের উপস্থিতিতে ও কৃষি বিভাগের যৌথ পরিচালনায় সার মনিটরিং কমিটির সীলগালা করা সারের গোডাউনগুলি অবমুক্ত করা হবে। যেগুলিতে সার আছে সেসব স্থানে পটাশ সার কৃষকদের মাঝে সরকারি মূল্যে বিক্রয় করা হবে বলে জানান তিনি।

এব্যাপারে কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান সাংবাদিকদের জানান, কৃষকদের দাবীর পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত হয়েছে। পরবর্তীতে পটাশ সার কৃষি বিভাগের মাধ্যমে কৃষকদের মাঝে বিক্রয় করা হবে।     

বিডি প্রতিদিন/এএ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর