২৮ সেপ্টেম্বর, ২০২২ ১৭:৫৯

প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপনে টুঙ্গিপাড়ায় বৃক্ষরোপণ কর্মসূচি

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপনে টুঙ্গিপাড়ায় বৃক্ষরোপণ কর্মসূচি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে তার জন্মস্থান টুঙ্গিপাড়া থেকে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটি। বঙ্গবন্ধু কন্যার জন্মদিন উদযাপন উপলক্ষে দেশব্যাপী ৭৬ হাজার বৃক্ষরোপণ করবে এ উপ কমিটি। 

আজ বুধবার টুঙ্গিপাড়ার মেয়র এবং স্থানীয় আওয়ামী লীগ নেতাদের উপস্থিতিতে এ কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারতের মাধ্যমে এ কর্মসূচি শুরু হয়। এরপর টুঙ্গিপাড়া পৌরসভা প্রাঙ্গণ, টুঙ্গিপাড়া আওয়ামী লীগ কার্যালয় এবং টুঙ্গিপাড়া পৌর পুকুর এলাকায় বৃক্ষরোপণ করা হয়। 

আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ কমিটির পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় এক হাজার এবং কোটালিপাড়ায় এক হাজার তাল গাছ রোপণ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এভাবে পর্যায়ক্রমে সারাদেশে বিভিন্ন প্রজাতির ৭৬ হাজার গাছ লাগানো হবে বলে নেতৃবৃন্দ জানান। বৃক্ষরোপণ কর্মসূচি চলাকালেই টুঙ্গিপাড়া আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের আলোচনা সভা এবং দোয়া মাহফিলের অংশ নেন দেলোয়ার হোসেন।

এসব কর্মসূচিতে তার সঙ্গে উপস্থিত ছিলেন টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক বাবুল শেখ, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ কমিটির সদস্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডক্টর সিদ্ধার্থ দে, বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য এনামূল হক কালু, মুনীর হোসেন, তৌহিদুর রহমান কাজল, আশরাফুল আলম কিশোর, রেজাউল ইসলাম, আবু হানিফ, মিজানুর রহমান রুবেল প্রমুখ।

বিডি প্রতিদিন/আবু জাফর

সর্বশেষ খবর