২৭ নভেম্বর, ২০২২ ১৮:৫৬

সিদ্ধিরগঞ্জে বিএনপির ৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জে বিএনপির ৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুলিশের উপর ককটেল নিক্ষেপ করার অভিযোগে বিএনপির ৩৯ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সিদ্ধিরগঞ্জ থানার এসআই সানোয়ার হোসেন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সভাপতি আবদুল হাই রাজুকে। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান।

শনিবার রাতে নারায়ণগঞ্জ সিটি করপোরশেনের ১ নম্বর ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের সিআইখোলা এলাকায় বিএনপির নেতাকর্মীরা গোপন মিটিং করছে-এমন গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে যায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে অভিযুক্তরা পুলিশের উপর ককটেল নিক্ষেপ করে। এসময় পুলিশ আত্মরক্ষায় ১১ রাউন্ড পাল্টা গুলি ছুড়লে অভিযুক্তরা সবাই পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে চারটি অবিস্ফোরিত ককটেল ও একটি বিস্ফোরিত ককটেলের আলামত উদ্ধার করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, আগামী ১০ ডিসেম্বর বিএনপির কিছু লোক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জ অংশের শিমরাইল মোড়ে অবরোধ করবে এবং সেখানে বাধা দিলে ককটেল বিস্ফোরণ করা হবে। সেই ককটেলের একটি অংশ সিআইখোলা এলাকায় ভাগাভাগি করা হচ্ছিল। এমন গোপন সংবাদ ভিত্তিতে ঘটনাস্থলে যায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে অভিযুক্তরা পুলিশের উপর ককটেল নিক্ষেপ করে। এসময় পুলিশ আত্মরক্ষায় পাল্টা গুলি ছুড়লে অভিযুক্তরা সবাই পালিয়ে যায়।

জানতে চাইলে নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম রবি জানান, আমি এখন দায়িত্বশীল পদে নাই। গিয়াসউদ্দীন দায়িত্বশীল পদে রয়েছেন। আপনি তার কাছ থেকে বক্তব্য নিন। আমি বক্তব্য দিলে বিতর্কিত হয়ে যাবে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক মুহাম্মদ গিয়াসউদ্দিনকে একাধিকবার ফোন দিলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, গতকাল রাতে বিএনপির নেতাকর্মীরা আগামী ১০ ডিসেম্বর বিশৃঙ্খলা করার উদ্দেশ্যে গোপন বৈঠক করছিল, এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করলে পুলিশের উপর ককটেল নিক্ষেপ করে তারা। এতে আমাদের এক পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ আত্মরক্ষায় ১১ রাউন্ড গুলি ছুড়লে অভিযুক্তরা সবাই পালিয়ে যান। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর