২৭ নভেম্বর, ২০২২ ১৯:৩৩

জামালপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন সোমবার

জামালপুর প্রতিনিধি

জামালপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন সোমবার

দীর্ঘ সাত বছর পর ২৮ নভেম্বর অনুষ্ঠিত হচ্ছে জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। আর সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মাঝে সাজ সাজ রব। ইতিমধ্যেই সম্মেলনস্থল ছাড়াও শহরের বিভিন্ন সড়ক তৌরণ, ব্যানার আর ফেষ্টুনে ছেয়ে গেছে। সম্মেলনে অন্তত দুই লাখ নেতাকর্মীর উপস্থিতি ঘটাতে চাচ্ছেন আয়োজকরা। আর দলের সভানেত্রী জেলা আওয়ামী লীগের নেতৃত্ব যার কাধেই তুলে দিবেন, তার নেতৃত্বেই আগামী নির্বাচন এবং বিএনপির ষড়যন্ত্র মোকাবেলায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন তারা। 

২০১৫ সালের ২০ মে সর্বশেষ অনুষ্ঠিত হয় জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সেই সম্মেলনে অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ সভাপতি এবং ফারুক আহম্মেদ চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এর পর কেটে গেছে দীর্ঘ সাত বছর। দীর্ঘ এই সময় পর আজ অনুষ্ঠিত হচ্ছে জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। আর এই সম্মেলনকে ঘিরে জেলা ও উপজেলার নেতাকর্মীদের মাঝে এখন সাজ সাজ রব। সম্মেলন প্রস্তুতি কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতাকর্মীরা সম্মেলন সফল করতে সবরকম প্রস্তুতি সম্পন্ন করছেন। ইতিমধ্যেই সম্মেলন স্থল জামালপুর জিলা স্কুল মাঠ ছাড়াও শহরের বিভিন্ন সড়ক সম্মেলনের অতিথি, দলীয় পদপ্রার্থী এবং নেতাকর্মীদের ছবি সম্বলিত তৌরণ, ফেষ্টুন আর ব্যানারে ছেয়ে গেছে। বিশেষ করে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের নিজেদের পছন্দের নেতাদের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে ‘দেখতে চাই’ ব্যানার-ফেষ্টুনই বেশি শোভা পাচ্ছে।

এদিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, বিএনপির সমাবেশের দাঁতভাঙ্গা জবাব দিতে আজকের সম্মেলনে দুই লাখ নেতাকর্মীদের উপস্থিতি ঘটনাবেন। আর সেই লক্ষ্যেই জেলা ও উপজেলার নেতাকর্মীরা ইতিমধ্যেই প্রস্তুতি নিয়েছেন। তবে সবকিছু ছাপিয়ে সম্মেলনে জেলা আওয়ামী লীগের এই সম্মেলনে দলের নেতৃত্বে নতুন মুখ আসছে, নাকি পুরনো নেতৃত্বের উপরই ভরসা রাখবে কেন্দ্র সে বিষয়েই চলছে মূল আলোচনা। তবে কারো বিরাগভাজন না হতে কৌশলগতভাবে নেতাকর্মীরা বলছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন এবং বিএনপির নানামুখী ষড়যন্ত্র মোকাবেলায় দলের সভানেত্রী শেখ হাসিনা জামালপুর জেলা আওয়ামী লীগের নেতৃত্ব যার কাঁধেই তুলে দিবেন, তার নেতৃত্বেই ঐক্যবন্ধ হয়ে দলের সকল কার্যক্রমে মাঠে থাকবে নেতাকর্মীরা। 

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগের দায়িত্বপ্রাপ্ত) শফিউল আলম চৌধুরী নাদেল বলছেন, যাদের দলীয় পরিচয়ে কোন দাগ নেই, পরীক্ষিত, আন্দোলন সংগ্রামে মাঠে ছিলেন, দলের দূরদিনে নেতাকর্মীদের পাশে থাকবেন, সর্বোপরি দলের সভানেত্রীর নির্দেশনা, কাউন্সিলরদের সমর্থন এবং স্থানীয় নেতাকর্মীদের মতামত নিয়েই আগামী নেতৃত্ব নির্বাচন করা হবে। 

জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুর কাদের এমপি। সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি। এছাড়াও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি, আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক সম্পাদক বাবু অসীম কুমার উকিল এমপি, সদস্য মারুফ আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর