২৯ নভেম্বর, ২০২২ ১৬:৫০

কিশোরগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেছেন, ডিজিটালি পারদর্শী হতে পারলে ঘরে বসে উপার্জন করা সম্ভব। ডিজিটাল প্রক্রিয়ার ভালো ও খারাপ দিক দুটোই রয়েছে। আমরা ভালোটা গ্রহণ করব, খারাপটা বর্জন করব। আমাদের ছেলে মেয়েরা যদি বিজ্ঞানমনস্ক হয়ে বড় হয়, তাহলে আমাদের জন্য কল্যাণ বয়ে আনবে।

তিনি আজ মঙ্গলবার দুপুরে কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, করোনা আমাদের দেখিয়েছে কিভাবে ঘরে বসে ডলার আয় করা যায়। এটা সত্যি যে, এখন ঘরে বসে ছেলেমেয়েরা ডলার আয় করছে। এমনকি হাওরের প্রত্যন্ত অঞ্চলের ছেলেমেয়েরাও ডলার আয় করছে। 

সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, আমাদের বিশাল জনগোষ্ঠীকে যদি ডিজিটালি কাজে লাগানো যায়, তবে তারা মানবসম্পদে পরিণত হয়ে বিদেশ থেকে প্রচুর পরিমাণে রেমিট্যান্স আনবে। 

তিনি বলেন, আমাদের দেশের মানুষের মনোবৃত্তি শুধু এমএ পাস করা লাগবে, ডাক্তার ইঞ্জিনিয়ার হওয়া লাগবে। এই মনমানসিকতা আমাদের পরিবর্তন করতে হবে। যারা মেধাবী তারা গবেষণামূলক কাজ করবে। আর যারা মেধায় পিছিয়ে তাদেরকে আমরা অবশ্যই কারিগারি শিক্ষায় শিক্ষিত করব। আমাদের যে মানবসম্পদ আছে তা কাজে লাগাতে হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. এ আফজল, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মো. পারভেজ মিয়া। 

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফারজানা খানমও বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কালেক্টরেটের সহকারী কমিশনার মোছা. নাবিলা ফেরদৌস।

দুই দিনব্যাপী এ মেলায় সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের মধ্যে বিশেষ করে পাসপোর্ট আঞ্চলিক কার্যালয়, বিআরটিএ, জেলা জনশক্তি ও কর্মসংস্থান অফিস, ভূমি প্রশাসন, পোস্ট অফিস, ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রসহ ৮১টি সরকারি দপ্তর স্টল প্রদর্শন করছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর