শিরোনাম
২৯ নভেম্বর, ২০২২ ২১:২৫

চালের বস্তায় কারসাজি, মিল মালিককে জেল-জরিমানা

মাদারীপুর প্রতিনিধি

চালের বস্তায় কারসাজি, মিল মালিককে জেল-জরিমানা

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

মাদারীপুরে চালের বস্তা নকল করে বাজারজাত করার অভিযোগে মিল মালিকের ১৫ দিনের জেল ও এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে সদর উপজেলার কলাবাড়ি এলাকায় এ অভিযান চালানো হয়।

দণ্ডপ্রাপ্ত শাহাদাৎ হোসেন (৩৯) ‘বিসমিল্লাহ এগ্রো ফুড লিমিটেড’র চেয়ারম্যান ও শহরের বাগেরপাড় এলাকার হাবিবুর রহমান হাওলাদারের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ‘বিসমিল্লাহ এগ্রো ফুড লিমিটেড’ রাইস মিলে বিভিন্ন কোম্পানির বস্তায় চাল প্যাকেটজাত করে বাজারজাত করে আসছে, এমন অভিযোগে সেখানে অভিযানে যান জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস ও কৃষি বিপণন অধিদপ্তরের মার্কেটিং অফিসার বাবুল হোসেনসহ সঙ্গীয় সদস্যরা।

এ সময় ৬৩৩ বস্তা সরকার নিষিদ্ধ মিনিকেট চাল ও ৫৭৮টি বিভিন্ন কোম্পানির খালি বস্তা জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শাহাদাৎ হোসেনকে ১৫ দিনের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো দুইমাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেয়া মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাঈনউদ্দিন জানান, অন্য কোম্পানির বস্তায় চাল বাজারজাত করে সাধারণ ক্রেতাদের সাথে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে এমন অভিযোগের পরিপ্রেক্ষিতেই অভিযুক্ত মালিককে জেল ও জরিমানা করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর