শিরোনাম
১ ডিসেম্বর, ২০২২ ২২:২৫

রসিক নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রসিক নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে দাখিল করা ১৯৮ জনের মধ্যে ২৯ জন ও সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর পদে দাখিল করা ৬৯ জনের মধ্যে ৭ জনসহ মোট ৩৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া মেয়র, কাউন্সিলরসহ মোট বৈধ প্রার্থীর সংখ্যা ২৪১ জন। মেয়র পদে দাখিল করা দশ প্রার্থীরই মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। 

বৃহস্পতিবার রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে দিনভর যাচাই-বাছাই কার্যক্রম শেষে রসিক নির্বাচনের রির্টানিং কর্মকর্তা আব্দুল বাতেন এ ঘোষণা দেন। 

রির্টানিং কর্মকর্তা জানান, নির্বাচনে অংশ নিতে দাখিল করা মনোনয়নপত্র যথাযথভাবে পূরণ করা, হলফনামায় কোনো ত্রুটি না থাকা, মামলা সংক্রান্ত তথ্য, শিক্ষাগত যোগ্যতার সঠিক তথ্য প্রদানের পাশাপাশি দলীয় প্রত্যয়নপত্র নির্ভুল থাকায় মেয়র পদে ১০ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়া মনোনয়নপত্রে ত্রুটি, মামলাসহ অন্যান্য সমস্যা থাকায় ৩৬ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তফশীল অনুযায়ী আগামী ১ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। ৮ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ৯ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ২৭ ডিসেম্বর ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর