৩ ডিসেম্বর, ২০২২ ০৬:৩৬

পুলিশের ওপর হামলা, ছাত্রদল নেতা গ্রেফতার

অনলাইন ডেস্ক

পুলিশের ওপর হামলা, ছাত্রদল নেতা গ্রেফতার

লক্ষ্মীপুরে পুলিশকে ইট-পাটকেল ছুঁড়ে আহত করার ঘটনার মামলায় সবুজ আহমেদ ওরফে হায় সবুজকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (২ ডিসেম্বর) রাত ৮টার দিকে শহরের বাজার ব্রিজ এলাকার দোকান থেকে তাকে গ্রেফতার করা হয়। মামলার এজাহারে তার নাম না থাকলেও তাকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সবুজ জেলা ছাত্রদলের সহ-সভাপতি ও লক্ষ্মীপুর পৌরসভার লামচরী এলাকার মৃত সুজায়েত উল্যার ছেলে। তিনি জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ফয়েজ আহম্মেদের ছোট ভাই ও পেশায় ব্যবসায়ী।

জেলা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক জিদান চৌধুরী বলেন, পুলিশের ওপর কোনো হামলা করা হয়নি। আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলা দিয়েছে। এসব মামলা দিয়ে ছাত্রদলের নেতাকর্মীদের আন্দোলন থেকে দূরে সরিয়ে রাখা যাবে না।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন জাবলেন, মিছিলের নামে ছাত্রদলের নেতাকর্মীরা বাজারে জড়ো হয়ে উচ্ছৃঙ্খল আচরণ করছিল। এতে তাদের অন্য স্থানে সরে যাওয়ার জন্য বললে তারা পুলিশের ওপর ইটপাটকেল ছোঁড়ে। তখন আমাদের তিনজন পুলিশ সদস্য আহত হয়। ওই ঘটনায় সবুজও জড়িত রয়েছে। তাকে গ্রেফতার করা হয়েছে৷ শনিবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হবে।

পুলিশ জানিয়েছে, গত ২৪ নভেম্বর দুপুরে ছাত্রদলের নেতাকর্মীরা শহরের পুরাতন আদালত সড়কে জড়ো হয়ে উচ্ছৃঙ্খল আচরণ করে জনমণে আতঙ্ক তৈরি ও বাজারে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করেছিল। একপর্যায়ে তারা পুলিশকে উদ্দেশ্য করে ইট-পাটকেল ছোঁড়ে। এতে সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো.আনিছুজ্জামানসহ তিনজন আহত হন।

এ ঘটনায় এসআই আনিছুজ্জামান বাদী হয়ে জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনসহ ১১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। এতে অজ্ঞাত ১৫০ জনকে আসামি করা হয়৷

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর