৭ ফেব্রুয়ারি, ২০২৩ ২২:২৩

এসপির স্বাক্ষর জালিয়াতি চক্রের দুই সদস্য গ্রেফতার

চাঁদপুর প্রতিনিধি

এসপির স্বাক্ষর জালিয়াতি চক্রের দুই সদস্য গ্রেফতার

চাঁদপুরের পুলিশ সুপার মো: মিলন মাহমুদের স্বাক্ষর জালিয়াতি ঘটনায় ইয়াছিন হোসেন (১৯) ও ওমর ফারুক (২৬) নামে দুই চক্রের সদস্যকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে গ্রেফতার হন ইয়াছিন। পরে তার তথ্যের ভিত্তিতে হাজীগঞ্জ বাজার থেকে ওমর ফারুককে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ইয়াছিন শাহরাস্তি উপজেলার নাহারা গ্রামের ভুঁইয়া বাড়ীর আবুল হাশেম এর ছেলে এবং ওমর ফারুক হাজীগঞ্জ  উপজেলার সুহিলপুর গ্রামের বড় বাড়ীর জাহাঙ্গীর আলম এর ছেলে। 

সন্ধ্যায় চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ে পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আজ সকাল সাড়ে ১০টায় পুলিশ লাইনস মাঠে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষা চলাকালিন চাকরি প্রার্থী ইয়াছিন হোসেন উপস্থিত হন। তিনি ৫ ফেব্রুয়ারি শারীরিক বাছাই পর্বে উত্তীর্ণ হন। পরবর্তীতে ৬ ফেব্রুয়ারি শারীরিকসহ অন্যান্য পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় আজ সকালে পুলিশ সুপারের স্বাক্ষর প্রতারণার মাধ্যমে জালিয়াতি করে প্রবেশপত্র নিয়ে পুলিশ লাইন্সে প্রবেশ করেন। পুলিশ সুপারের মূল স্বাক্ষর ও সীলের সাথে গড়মিল পরিলক্ষিত হওয়ায় তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম বলেন, তাকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়-হাজীগঞ্জ বাজার কাদির কম্পিউটার  দোকান হতে একটি কৃতকার্য লেখা সীল তৈরি করেন। তার তথ্যের ভিত্তিতে সেখান থেকে ওমর ফারুককে গ্রেফতার করা হয়।

ইয়াছিন জানায়, ২ ফেব্রুয়ারি পুলিশ কনস্টেবল নিয়োগ লাভের জন্য ৩শ’ টাকা ননজুডিসিয়াল ষ্ট্যাম্পে ৮ লাখ টাকা চুক্তি মূলে নগদ ৩ লাখ টাকা প্রদান করে এক দালালের সাথে অঙ্গীকারনামা সম্পাদন করেন। ওই দালালের বিষয়ে তথ্য উপাত্ত সংগ্রহ করা হচ্ছে। এবিষয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থ প্রক্রিয়াধীন রয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর