২২ মার্চ, ২০২৩ ১৬:২৯

শরীয়তপুরে ২৬০ পরিবারে জমি ও গৃহ হস্তান্তর

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরে ২৬০ পরিবারে জমি ও গৃহ হস্তান্তর

শরীয়তপুরে ২৬০টি ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর মাধ্যমে শরীয়তপুর সদর উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করেন।

 বুধবার সকাল সাড়ে ১০ টায় শরীয়তপুর সদর উপজেলা মডেল মসজিদ অডিটোরিয়ামে এক ভার্চুয়াল সভার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কার্যক্রম উদ্বোধন করেন। এর মধ্য দিয়ে সুবিধা ভোগীদের মাঝে ৩৯ হাজার ৩৬৫টি ঘর হস্তান্তর করা হয়েছে।

এগুলোর মধ্যে শরীয়তপুর জেলা সদর উপজেলার ৪০টি, জাজিরা উপজেলা নদীভাঙ্গন কবলিত এলাকায় ১৩৩টি , ভেদরগঞ্জ উপজেলায় ৪৩টি এবং গোসেরহাট উপজেলায় ৪৬টি সর্বমোট ২৬০টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে জমির দলিলসহ আনুষঙ্গিক কাগজপত্র তুলে দেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু ও শরীয়তপুর জেলা প্রশাসক পারভেজ হাসান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র এবং শরীয়তপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট পারভেজ রহমান জন। 

সদর উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা ইয়াসমিন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চলনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা অলি হালদার।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর