২৬ মার্চ, ২০২৩ ১২:৫৩

রাজবাড়ীতে স্বাধীনতা দিবসে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে স্বাধীনতা দিবসে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজবাড়ীতে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেছেন। রবিবার (২৬ মার্চ) সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বণির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়।

সকালে জেলা ও উপজেলার সকল সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে জেলা প্রশাসকের বঙ্গবন্ধু চত্ত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

জেলা প্রশাসনের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক আবু কায়সার খান, জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান। এছাড়া জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা শ্রদ্ধা নিবেদন করেন।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধার সাথে দিবসটি পালন করেন। সকাল সাড়ে ৮টায়  জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাড. খোদেজা নাসরিন আক্তার হোসেনসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন। 

পরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। সেখান থেকে নেতাকর্মীদের একটি শোভযাত্রা জেলার শহীদ বীর মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়াও সরকারি বিভিন্ন দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর