৩১ মার্চ, ২০২৩ ১৫:১৯

নওগাঁয় ডাকাত দলের ১৮ সদস্য গ্রেফতার, ট্রাক-অস্ত্র ও চাল উদ্ধার

নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় ডাকাত দলের ১৮ সদস্য গ্রেফতার, ট্রাক-অস্ত্র ও চাল উদ্ধার

নওগাঁ জেলা পুলিশ দুটি পৃথক ডাকাতির ঘটনায় বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের ১৮ সদস্যকে গ্রেফতার করেছে। সেই সাথে ডাকাতির মালামাল উদ্ধার করেছে।

শুক্রবার দুপুর ১২টায় পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গত ২২ মার্চ রাত দেড়টায় শহরের বাইপাস সড়কের পাশে ইকরতারা নামক স্থানে সড়কে গাছের গুড়ি ফেলে আটজন ডাকাত একটি চালবোঝাই ট্রাক আটকায়। ট্রাকচালক ও হেলপারের হাত-পা-মুখ বেঁধে ট্রাকসহ এতে থাকা ৪০০ বস্তা আতপ চাল লুট করে নিয়ে যায়। ভোরে লোকজন হাত-পায়ের বাঁধন খুলে দিলে তারা বিষয়টি পুলিশকে জানায়।

এরপর এক অভিযানে বগুড়ার শেরপুর থানার রানির হাট থেকে পরিত্যক্ত অবস্থায় ট্রাকটি উদ্ধার করা হয়। ২৮ মার্চ সেখানে অভিযান চালিয়ে প্রথমে দুই ক্রেতাকে আটক করা হয়। তাদের স্বীকারোক্তির পর সোহাগের বাড়ি থেকে ৯০ বস্তা এবং বগুড়ার নিশিন্দারা হতে আরও ২০ বস্তা চাল উদ্ধার করা হয়। পরদিন ২৯ মার্চ কাহালু থানা এলাকা থেকে শাজির উদ্দিন মন্ডল ওরফে মিলনকে গ্রেফতার এবং তার নিকট থেকে আরও ১১১ বস্তা চাল উদ্ধার করা হয়। ওই দিনই অন্যতম ডাকাত জিয়াকে কাহালু থানা এলাকা থেকে এবং ৩০ মার্চ রাতে জয়পুরহাট ও নওগাঁর বিভিন্ন এলাকা থেকে শাহজাহান ওরফে লালন, মেহেদী এবং ইউসুফকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মেহেদী হাসান ও ইউসুফ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করেন। সর্বশেষ গতকাল রাতে বগুড়া সদরে অভিযান চালিয়ে ডাকাত দলের মূলহোতা মাহফুজ, রাজু পালোয়ান এবং রতনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রাজু পালোয়ানকে নিয়ে সিরাজগঞ্জে অভিযান চালিয়ে চাল ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত শরীফকে গ্রেফতার করা হয়। তার নিকট থেকে ১১১ বস্তা চাল বিক্রির ২ লাখ ১৬ হাজার ৪৫০ টাকা উদ্ধার করা হয়। সেই সাথে ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র, হাসুয়া, দা, প্লাস ও হাতুড়ি উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, ডাকাতির ঘটনায় মোট ১২ জনকে গ্রেফতার করা হয়।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর