৩১ মে, ২০২৩ ২১:৩৫

‘অসহায়-দরিদ্র বিচারপ্রার্থীরা অল্প সময়ে আইনের আশ্রয় পাচ্ছেন’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

‘অসহায়-দরিদ্র বিচারপ্রার্থীরা অল্প সময়ে আইনের আশ্রয় পাচ্ছেন’

জেলা লিগ্যাল এইড কমিটি চট্টগ্রামের চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভূঞা বলেছেন, মামলার দীর্ঘসূত্রিতা কমানো এবং তৃণমূল পর্যায়ে অসচ্ছল দরিদ্র বিচারপ্রার্থী জনগণের ন্যায় বিচার প্রতিষ্ঠা একটা বিরাট চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকাবিলায় সংশ্লিষ্টদের সেবকের মতো কাজ করতে হবে। তৃণমূলপর্যায়ে সরকারি আইনি সহায়তা কার্যক্রমের প্রসারকল্পে সরকার আন্তরিকভাবে কাজ করছে। সরকারের উদ্যোগ বাস্তবায়নে জেলা লিগ্যাল এইড কমিটি অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। ফলশ্রুতিতে সাশ্রয়ী অর্থে এবং স্বল্প সময়ে আইনের আশ্রয় লাভ করছে অসহায় ও দরিদ্র বিচারপ্রার্থী জনগণ।

বুধবার বিকালে জেলা জজ আদালত চট্টগ্রামের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা লিগ্যাল এইড কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভারপ্রাপ্ত জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) শাহনেওয়াজ মনিরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-০১ এর বিচারক (সিনিয়র জেলা জজ) মুরাদ-এ মাওলা সোহেল, চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম কামরুন নাহার রুমীর প্রতিনিধি ও অতিরিক্ত মহানগর দায়রা জজ সামশুল আরেফিন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এডিসি প্রসিকিউশন মো. কামরুল হাসান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. নাজিম উদ্দিন ও সাধারণ সম্পাদক এএসএম বজলুর রশিদ মিন্টু, চসিক কাউন্সিলর নাজমুল হক ডিউক ও সংরক্ষিত কাউন্সিলর জেসমিন পারভীন জেসি,  জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সিনিয়র জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন, জেলা সিভিল সার্জন প্রতিনিধি ডা. মো. নুরুল হায়দার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাধবী বড়ুয়া, প্রবেশন অফিসার সমাজ, ব্লাস্ট চট্টগ্রামের সমন্বয়কারী এবং জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মো. রেজাউল করিম চৌধুরীসহ লিগ্যাল এইড প্যানেল আইনজীবীবৃন্দ, জেলা লিগ্যাল এইড কমিটি চট্টগ্রামের সদস্যবৃন্দ, এনজিও প্রতিনিধিবৃন্দ প্রমুখ

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর