২ ডিসেম্বর, ২০২৩ ১৯:৪৪

পাহাড়ে নৌকা বাইচের উল্লাস

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

পাহাড়ে নৌকা বাইচের উল্লাস

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২৬ বছর পূর্তিতে হয়ে গেলো নৌকা বাইচ। উৎসবের উল্লাসে আনন্দিত স্থানীয়রা। শনিবার বেলা ১১টায় রাঙামাটি সেনা রিজিয়নের তত্ত্বাবধায়নে ও সেনা জোনের উদ্যোগে শহরের শহীদ মিনার ঘাটে আয়োজন করা হয় এ নৌকা বাইচ প্রতিযোগিতা। এসময় প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে নৌকা বাইচ প্রতিযোগিতা উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অং সুই প্রু চৌধুরীর সভাপতিত্বে এতে রাঙামাটি রিজিয়নের ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো. এরশাদ হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. মারুফ আহম্মেদ, রিজিয়নের জেনারেল স্টাফ অফিসার মেজর মো. আসফিকুর রহমান উপস্থিত ছিলেন।

নৌকা বাইচের আমেজে কানায় কানায় ভরপুর হয় কাপ্তাই হ্রদের পাড়। সব বয়সের নারী পুরুষের পাদভারে উচ্ছ্বাসের আমেজ ছড়িয়ে পরে পাহাড়ে।

এ নৌকা বাইচে মোট ১২টি দল অংশগ্রহণ করেন। নৌকা বাইচ প্রতিযোগিতার পুরস্কার হিসেবে দুই ভাগে বিভক্ত করে জয়ী দলকে ৫০ হাজার টাকা, প্রথম রানার্স আপ দলকে ৩৫ হাজার টাকা, দ্বিতীয় রানার্স আপ দলকে ২৫ হাজার টাকা এবং সান্ত্বনা পুরস্কার হিসেবে ১০ হাজার টাকার চেক তুলে দেন অতিথিরা।

এ ছাড়া সকালে রাঙামাটি সেনা রিজিয়নের উদ্যোগে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির বর্ষপূর্তি উপলক্ষে আনন্দ র‌্যালি বের করা হয়। এ ছাড়া বিকাল ৩টায় রাঙামাটি জেলা আওয়ামী লীগ ও পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে র‌্যালি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর