৩ ডিসেম্বর, ২০২৩ ১৮:৫৪

কক্সবাজার-২ আসনে ৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

মোহাম্মদ মিজানুর রহমান, কুতুবদিয়া

কক্সবাজার-২ আসনে ৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

দ্বাদশ জাতীয় নির্বাচনে কক্সবাজার-২ আসনে ৭ প্রার্থীর মধ্যে ৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। রবিবার কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাছাই-বাছাই শেষে এ তথ্য জানানো হয়। সকাল থেকে দুপুর পর্যন্ত কক্সবাজারের ৪টি আসনে এই ঘোষণা দেওয়া হয়। জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এই ঘোষণা দেন।

কক্সবাজার-২ আসনে (মহেশখালী-কুতুবদিয়া) আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিতরা স্বতন্ত্র প্রার্থীর গুঞ্জন শোনা গেলেও শেষ পর্যন্ত মনোনয়নপত্র জমা দেননি কোনও প্রার্থী। এ আসনে মনোনয়নপত্র দাখিলকারী ৭ জনই দলীয় মনোনয়ন প্রার্থী। তারা হলেন আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জাকের পার্টির মো. ইলিয়াস, ন্যাশনাল পিপলস্ পার্টি-এনপিপির মাহাবুবুল আলম, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোহাম্মদ জিয়াউর রহমান, ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ ইউনুস, বাংলাদেশ সুপ্রিম পার্টির খায়রুল আমিন ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন বিএনএমএর শরীফ বাদশা। এ নির্বাচনী লড়াইয়ে ৭ প্রার্থীর মধ্যে ৭ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। কিন্তু তাদের মধ্যে একজনও নেই স্বতন্ত্র প্রার্থী। 

এ বিষয়ে কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা রিটার্নিং কর্মকর্তা দীপংকর তঞ্চঙ্গ্যার জানান, প্রতীক বরাদ্দের পর কুতুবদিয়া উপজেলায় আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মাঠে থাকবে বলে জানান বলে জানান। 

বিডি প্রতিদিন/এএ
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর