২৭ ডিসেম্বর, ২০২৩ ১৩:০৬

স্বতন্ত্র প্রার্থীসহ তিনজনকে কারণ দর্শানোর নোটিশ

বরগুনা প্রতিনিধি

স্বতন্ত্র প্রার্থীসহ তিনজনকে কারণ দর্শানোর নোটিশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ আসনে উটপাখি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকুকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। একইসঙ্গে তার প্রধান নির্বাচনি এজেন্ট ও ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট হুমাউন কবির ও নিশানবাড়িয়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান দুলাল ফরাজীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে বক্তব্য দেওয়ায় আগামী ৩ দিনের মধ্য নির্বাচনি অনুসন্ধান কমিটির নিকট জবাব দেওয়ার জন্য নোটিশ দেওয়া হয়েছে।

নোটিশ উল্লেখ করা হয়, গত ২৩ ডিসেম্বর তালতলী উপজেলার ৭ নম্বর সোনাকাটা ইউনিয়নের লাউপাড়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে পথসভা করে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করেছে জানিয়ে অভিযোগ করেছেন বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. সিদ্দিকুর রহমান এবং নৌকা প্রতীকের প্রধান সমন্বয়কারী এম মজিবুল হক কিসলু।

অভিযোগে জানানো হয়, অভিযুক্তরা ৭ জানুয়ারি ভোটের দিন ভোটকেন্দ্রে ২৫-৩০ জন মহিলাদের ব্যাগে দা এবং মরিচের গুড়া দিয়ে পাঠিয়ে দিতে এবং কেউ যদি ভোট কাটতে আসে, দা দিয়ে কব্জি কেটে ফেলার হুমকি দেন। এ ছাড়া আমরা মুসলমান, আপনারা বুঝে শুনে ভোট দেবেন মর্মে বক্তব্য দিয়েছেন। এসব বক্তব্য দেওয়ার সময় স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকু তাদের নিবৃত্ত করেননি। কারণ, তিনি তাদের দিয়ে এসব বক্তব্য দিয়েছেন। তাদের এমন বক্তব্যে ভোটার ও নৌকা প্রতীকের নেতাকর্মীরা আতঙ্কিত হয়ে পড়েছে।

স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনি এজেন্ট অ্যাডভোকেট গোলাম কবির বাংলাদেশ প্রতিদিনকে বলেন, যদি আচরণবিধি লঙ্ঘন হয়ে থাকে, তাহলে লিখিত জবাব তিনি দেবেন এবং ভবিষ্যতে এ ধরনের বক্তব্য দেবেন না বলেও জানান তিনি।

তবে অভিযুক্ত দুলাল ফরাজি বলেন, তিনি এ ধরনের বক্তব্য দেননি।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর