১৯ জানুয়ারি, ২০২৪ ২০:৪৪

নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত রেলমন্ত্রী

রাজবাড়ী প্রতিনিধি

নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত রেলমন্ত্রী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ (পাংশা-বালিয়াকান্দি-কালুখালী) আসন থেকে পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম। এরপর মন্ত্রীসভায় রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পেয়েছেন তিনি। স্বাধীনতার পর প্রথম রাজবাড়ীতে পূর্ণমন্ত্রীর দায়িত্ব এই প্রথম।

মন্ত্রীর দায়িত্ব পেয়ে গতকাল বৃহস্পতিবার দুপুরে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে যোগে দেন তিনি। এরপর বিকালে রাজবাড়ী জেলা আওয়ামী লীগে কার্যালয়ে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। দৌলতদিয়া থেকে রাজবাড়ী পর্যন্ত রাস্তায় দুই পাশে হাজার হাজার নেতাকমীরা ভিড় জমান স্বাধীনতার পর রাজবাড়ীতে দায়িত্বপ্রাপ্ত পূর্ণাঙ্গ মন্ত্রীকে দেখতে।

আজ শুক্রবার রাজবাড়ীর বালিয়াকান্দিতে আসেন রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম। এ সময় উপজেলার সাত ইউনিয়নের কয়েক হাজার মানুষ ও নেতাকর্মী তাকে শুভেচ্ছা জানান। বালিয়াকান্দিতে পৌঁছালে অনেকে ঢাক-ঢোল নিয়ে আসেন সৌজন্য সাক্ষাৎ করতে।

সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে সাধারণ মানুষকে বুকে জড়িয়ে ধরেন রেলমন্ত্রী। অনেকে আবেগে আপ্লুত হয়ে রেলমন্ত্রীকে বুকে জড়িয়ে ধরে তার সাথে কোলাকুলি করেছেন। কেউ পরান ফুলের মালা, আবার কেউ দেন তোড়া। এতে বিন্দুমাত্র ক্লান্তি ছিল না রণাঙ্গণের যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিমের।

বালিয়াকান্দি উপজেলা পরিষদ চত্ত্বরে নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বক্তব্য রাখেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে দায়িত্ব দিয়েছেন। আমি মনে করি রাজবাড়ীর মানুষকে তিনি সন্মানিত করেছেন। গতকাল বৃহস্পতিবার দৌলতদিয়া ফেরিঘাটে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ আমাকে সংবর্ধনা দিয়েছে। এরপর জেলা আওয়ামী লীগ আমাকে সংবর্ধনা দিয়েছে। দৌলতদিয়া ফেরিঘাট থেকে রাজবাড়ীর পাংশা পর্যন্ত রাস্তায় হাজার হাজার নেতাকর্মীর ভালোবাসায় আমি সিক্ত হয়েছি। আমি রাজবাড়ীর মানুষের জন্য কাজ করতে চাই। জননেত্রী শেখ হাসিনা আমাকে সেই সুযোগ দিয়েছেন। আপনারা আমার জন্য দোয়া করবেন।

উপজেলা পরিষদ চত্ত্বরে নেতাকর্মী ও সাধারণ মানুষের সাথে শুভেচ্ছা বিনিময়কালে জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ আরুজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হান্নান মোল্ল্যা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সহ-সভাপতি মো. আবুল কালাম আজাদ, সহ-সভাপতি এ কে এম ফরিদ হোসেন মিয়া, সাধারণ সম্পাদক মো. সামসুল আলম সুফীসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বালিয়াকান্দিতে আসার আগে রাজবাড়ীর কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নে রেলের অগ্নিকান্ডে নিখোঁজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু তালহার বাড়িতে যান তিনি। এ সময় শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন তিনি। আবু তাহলার নামে একটি রাস্তার নামকরণ করা হবে বলে তিনি আশ্বাস দেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর