৪ ফেব্রুয়ারি, ২০২৪ ১৬:৪৮

সাগরে ৭ দিন ধরে ৬ জেলে নিখোঁজ

বরগুনা প্রতিনিধি

সাগরে ৭ দিন ধরে ৬ জেলে নিখোঁজ

ফাইল ছবি

বরগুনার তালতলী থেকে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ট্রলার মালিকসহ ৬ জেলে নিখোঁজ থাকার অভিযোগ পাওয়া গেছে।

গত ২৯ জানুয়ারি তিন দিনের রসদ নিয়ে সাগরে মাছ ধরতে যান ট্রলার মালিকসহ ৬ জেলে। গত ১ ফেব্রুয়ারি তাদের ফিরে আসার কথা থাকলেও বৃহস্পতিবার থেকে জেলেদের সাথে যোগাযোগ বিছিন্ন হয়। ৭ দিন পার হয়ে গেলেও এখনো তাদের কোনো সন্ধান মেলেনি।

নিখোঁজ এসব জেলের পরিবার এখন দুঃশ্চিন্তার মধ্যে রয়েছেন।

নিখোঁজ জেলেরা হলেন নিশানবাড়িয়া ইউনিয়নের তেতুলবাড়িয়া গ্রামের মোতালেব মাঝির ছেলে ট্রলার মালিক ও মাঝি মো. বেলাল মিয়া, (৪০), আ.সালামের ছেলে মো. রাসেল (২৮), মৃত আ.করিম মিয়ার ছেলে নুরু মিয়া (৪৫), একই ইউনিয়নের নলবুনিয়া গ্রামের মৃত শেখ সাদি মোল্লার ছেলে মোহাম্মদ মোল্লা (৪২), মেনিপাড়া গ্রামের মেনাজ হাওলাদারের ছেলে কামাল হাং (৪৬) ও বড়বগী ইউনিয়নের কাজিরখাল গ্রামের মৃত হাসেম হাওলাদারের ছেলে ফারুক হাওলাদার (৪৫)। 

নিখোঁজ ট্রলার মালিক ও মাঝি বেল্লাল মিয়ার চাচা জহিরুল ইসলাম জানান,  তার ভাতিজা ৬ জেলেকে নিয়ে গেল ২৯ জানুয়ারি ট্রলার নিয়ে  সাগরে মাছ ধরতে যান। স্বাভাবিকভাকে বেশি মাছ পাওয়ার আশায় তারা ৩ থেকে ৪ দিনের রসদ নিয়ে যান। কিন্তু ৭ দিন হয়ে গেলেও তাদের সন্ধান মেলেনি। প্রত্যেকের মোবাইল বন্ধ রয়েছে। সাগরে একটি ট্রলারের মেশিন নষ্ট হয়েছে, এমন তথ্য জানিয়েছে ফিরে আসা জেলেরা। 

তিনি আরও জানান, সবাই গরিব মানুষ। দিন এনে দিনে খায়। পরিবার তাদের নিয়ে অনেক দুঃশ্চিন্তায় রয়েছে। নিখোঁজের বিষয়ে প্রশাসনকে জানানো হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর