২৯ মে, ২০২৪ ২০:২৬

ফেনীতে সহকারী প্রিজাইডিং অফিসারসহ আটক ১৪

ফেনী প্রতিনিধি:

ফেনীতে সহকারী প্রিজাইডিং অফিসারসহ আটক ১৪

প্রতীকী ছবি

উপজেলা পরিষদের নির্বাচনে ফেনীর বিভিন্ন কেন্দ্র থেকে এক সহকারী প্রিজাইডিং অফিসার, এক পুলিং এজেন্টসহ ১৪ জনকে আটক করা হয়েছে। ফেনী সদর উপজেলার নির্বাচনে জাল ভোট প্রদানের দায়ে পৌর এলাকার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ৬ জন, পিটিআই কেন্দ্র থেকে ১ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১ জন পুলিং এজেন্টকে আটক করেছেন ম্যাজিস্ট্রেট। পিটিআই সরকারি প্রাথমিক বিদ্যলয় কেন্দ্রে জাল ভোট দেওয়ায় সহকারি প্রিসাইডিং কর্মকর্তা প্রত্যাহার ও পোলিং কর্মকর্তাকে আটক করা হয়েছে। 

বুধবার সকালে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আশিকুর রহমান তাদের আটক করেন। 

প্রিজাইডিং কর্মকর্তা ও ছনুয়া উচ্চ বিদ্যলায়ের প্রধান শিক্ষক উজ্জল চন্দ্র দাস জানান, জাল ভোট দেয়ায় সহকরী প্রিসাইডিং কর্মকর্তা মোহাম্মদ শাহআলম ও পোলিং কর্মকর্তা নাছির উদ্দিন মানিককে আটক করেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট। এসময় মোটর সাইকেল প্রতীকের পোলিং এজেন্ট মানিককে পুলিশে সোপর্দ করা হয়। শাহআলমকে নির্বাচনী কার্যক্রম থেকে প্রত্যাহার করে নেয়া হয়।

এদিকে দাগনভূঞায় জাল ভোট দিতে এসে চারজন কিশোর আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়। রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটেছে। আটককৃতরা হচ্ছেন, জয়নারায়নপুর গ্রামের মোহাম্মদ আব্দুর রউফের ছেলে জাহিদ হোসেন (১৯), সেরাজুল হকের ছেলে রমজান আলী নোবেল (১৯), রাজাপুর গ্রামের মোহাম্মদ ইদ্রিছের ছেলে মো. ইব্রাহিম খলিল (১৯), নোয়াখালীর সেনবাগ উপজেলার তাহেরপুরের সৈয়দ আহমদের ছেলে সাখাওয়াত হোসেন (১৯)। 
রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন বলেন, দাগনভ‚ঞার রাজাপুর ভোট কেন্দ্রে আটককৃতরা এখনো ভোটার হয়নি। জালভোট দেয়ার চেস্টাকালে তাদের আটক করা হয়েছে। দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাশিম জাল ভোট দেয়ার চেষ্টাকালে চার কিশোরকে আটকের সত্যতা নিশ্চিত করেন।
দাগনভূঞা উপজেলার গজারিয়া কেন্দ্র থেকে ফারুক হোসেন (১৮) নামে একজনকে আটক করা হয়েছে। সে স্থানীয় মৃত মোকসেদুর রহমানের ছেলে। 

সোনাগাজী উপজেলার রাজাপুর মাষ্টার মুজিবুল হক একাডেমী কেন্দ্রে জাল ভোট দেওয়ার অপরাধে ১ জন আটক করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের আটক করেন।

অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (কুমিল্লা অঞ্চল) ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দিন আটকের সত্যতা নিশ্চিত করেছেন। 

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর