Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১৩ জুলাই, ২০১৯ ০৮:৩৯

তীব্র সমালোচনার মুখে যা বললেন শাস্ত্রী

অনলাইন ডেস্ক

তীব্র সমালোচনার মুখে যা বললেন শাস্ত্রী
ফাইল ছবি

বিশ্বকাপের চলতি আসর থেকে ছিটকে পড়েছে ভারত। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পর থেকেই তীব্র সমালোচনার মুখে পড়েছেন টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী। ভারতীয় সমর্থকদের পাশাপাশি সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো প্রাক্তনরাও তার স্ট্র্যাটেজি নিয়ে প্রশ্ন তুলেছিলেন। ধোনিকে সাত নম্বরে নামানো নিয়ে কথা উঠেছিল। এত কিছুর পরও মুখ খোলেননি কোচ রবি শাস্ত্রী। অবশেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হলেন শাস্ত্রী। শোনালেন টিম ইন্ডিয়ার সংসারে অভাবের কথা।

বিশ্বকাপ শুরুর আগে থেকেই চার নম্বরে স্পেশালিস্ট ব্যাটসম্যানের অভাব নিয়ে বলেছিলেন শাস্ত্রী। এবারও তার মুখে একই কথা। তবে তিনি এই হারের জন্য লজ্জা বা অনুতপ্ত হওয়ার কোন কারণ দেখছেন না। শাস্ত্রী বললেন, মাথা উঁচু করেই মাঠ ছাড়তে বলেছি ছেলেদের। ৩০ মিনিটের খারাপ ক্রিকেট আমাদের গরিমা কেড়ে নিতে পারবে না। গত কয়েক বছরে আমরা বিশ্বের সেরা দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছি। একটা টুর্নামেন্টের একটা ম্যাচ দিয়ে আমাদের বিচার করা যায় না। আমাদের সবার খুব খারাপ লাগছে। কিন্তু এটাই ক্রিকেট। গত দুই বছরে আমরা যা করেছি তার জন্য গর্বিত।

আসল সমস্যা কোথায় ছিল, জানালেন ভারতীয় দলের কোচ। বললেন, ''চার নম্বরে আমাদের একজন সলিড, স্পেশালিস্ট ব্যাটসম্যান দরকার ছিল। মিডল অর্ডারে আমাদের একজন ভাল ব্যাটসম্যানের অভাব ভোগাচ্ছে আমাদের। কে এল রাহুল এল। শিখর ধাওয়ান চোটের জন্য ছিটকে গেল। তারপর বিজয় শঙ্করও চোট পেল। এগুলো তো আমরা নিয়ন্ত্রণ করতে পারি না!'' 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য