৯ ডিসেম্বর, ২০২১ ১৪:৫২

কেজিতে ২০ টাকা করে বেড়েছে পেঁয়াজের দাম

অনলাইন ডেস্ক

কেজিতে ২০ টাকা করে বেড়েছে পেঁয়াজের দাম

ফাইল ছবি

হঠাৎ করেই রাজধানীর বাজারগুলোতে কেজি পেঁয়াজের দাম ২০ টাকা করে বেড়েছে। ব্যবসায়ীদের দাবি দেশি পেঁয়াজের মজুদ ফুরিয়ে আসায় এই দাম বেড়েছে। তারা জানান, দেশি পেঁয়াজের যে মজুদ ছিল তা প্রায় শেষ হয়ে এসেছে। এ কারণে এখন পেঁয়াজের দাম বাড়তি। তবে মুড়ি কাটা (পাতাসহ) পেঁয়াজ আসতে শুরু করেছে। তাই এবার পেঁয়াজের দাম খুব বেশি বাড়ার সম্ভাবনা কম।

আজ বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এই তথ্য পাওয়া গেছে। দেখা গেছে, ব্যবসায়ীরা মান অনুযায়ী দেশি পেঁয়াজের কেজি প্রতি বিক্রি করছেন ৭০ থেকে ৮০ টাকা। যা দুদিন আগে ছিল ৫৫ থেকে ৬০ টাকা।

দেশি পেঁয়াজের পাশাপাশি দাম বেড়েছে আমদানি করা ভারতীয় পেঁয়াজের। দুদিন আগে ৪৫ থেকে ৫০ টাকা কেজি বিক্রি হওয়া আমদানি করা পেঁয়াজ এখন বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকায়।

পেঁয়াজের এই দামের বিষয়ে মালিবাগ হাজীপাড়া বৌবাজারের এক ব্যবসায়ী বলেন, দুদিন আগে দেশি পেঁয়াজের কেজি বিক্রি করেছি ৬০ টাকা করে। এখন সেই পেঁয়াজের কেজি ৭৫ টাকা বিক্রি করতে হচ্ছে। হঠাৎ করেই পাইকারিতে পেঁয়াজের দাম বেড়ে গেছে। তাই আমরা বাড়তি দামে পেঁয়াজ বিক্রি করতে বাধ্য হচ্ছি।

অন্য আরেকজন ব্যবসায়ী বলেন, আমাদের ধারণা এখন পেঁয়াজের দাম বাড়লেও এবার খুব বেশি বাড়বে না। কারণ ইতোমধ্যেই বাজারে মুড়ি কাটা পেঁয়াজ আসা শুরু হয়েছে। অল্প কিছুদিনের মধ্যে নতুন পেঁয়াজ বাজারে চলে আসবে। কারওয়ানবাজারের ব্যবসায়ী লোকমান হোসেন বলেন, বাজারে এখন পেঁয়াজের আমদানি (সরবরাহ) কম, এ কারণে দাম বেড়েছে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর