বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২ ০০:০০ টা
সাক্ষাৎকার : কেয়া পায়েল

সিনেমা শুধু করার জন্য করতে চাই না

সিনেমা শুধু করার জন্য করতে চাই না

এ সময়ের দর্শকপ্রিয় অভিনেত্রী কেয়া পায়েল।  ফটোশুট ও বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করলেও কেয়া পায়েলের অভিনয়ের ক্যারিয়ার এখন তুঙ্গে। সম্প্রতি বেশকিছু নাটকে ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করে দর্শক প্রশংসা কুড়িয়েছেন তিনি। এর আগে একটি সিনেমার নায়িকাও হয়েছেন।  তাঁর সঙ্গে সাম্প্রতিক কাজের ব্যস্ততা নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

শুটিংয়ে?

হুমম... একটি সিঙ্গেল ড্রামা করছি। এটির নির্মাতা তৌফিক। সহশিল্পী অপূর্ব ভাই। আপাতত এটির নাম ‘কমলাকান্ত’ রাখা হয়েছে; নাম চেঞ্জ হতে পারে।

 

একটি ওভিসি মনে হয় করছেন...

সিজু খানের নির্মাণে টেলিমেডিসিন অ্যাপ ‘মি. হিলার’ বিজ্ঞাপন। আমার সঙ্গে বাবা হিসেবে অভিনয় করেছেন আবদুল্লাহ রানা। এই অ্যাপটির মাধ্যমে যে কেউ ঘরে বসে ডাক্তাররের সেবা নিতে পারবেন; চেম্বারে যেতে হবে না।

 

‘জয়েন্ট ফ্যামিলি’র কী খবর? কাজের অভিজ্ঞতা কেমন?

রাফাত মজুমদার রিংকুর নির্মাণে ১০৫ পর্বে এনটিভির এই ধারাবাহিকটির কাজ কিছুদিন আগে শেষ হয়েছে। সম্পূর্ণ পারিবারিক আবহে নির্মিত এই ড্রামাটি। এই ধারাবাহিকের মধ্যে রোমান্স ও স্যাড মুহূর্ত, পারিবারিক দ্বন্দ্ব ও সমাধান সুন্দরভাবে দেখানো হয়েছে। অনেক ইফোর্ট দিয়ে এই কাজটি করেছি। কাজটি খুবই ইনজয় করেছি। সেটের প্রতিটি মানুষ অনেক যত্ন ও শ্রম দিয়েছে। সিনিয়র-জুনিয়র একসঙ্গে কাজ করতে গেলে মাঝে মধ্যে যে দ্বন্দ্ব বা মতানৈক্য দেখা যায়, তেমন কিছুই হয়নি কাজ করতে গিয়ে। সিনিয়ররা অনেক হেল্প করেছেন আমাকে। অনেক কিছু শিখেছি তাঁদের কাছ থেকে। অন্যদিকে রিংকু ভাই ডিরেক্টর হিসেবে অনেক পছন্দের। কাজ ছাড়া তিনি কিছুই বোঝেন না। আর তৌসিফ ভাই সহশিল্পী হিসেবে চমৎকার। খুবই হেল্পফুল। আমি এটিতে শিশির চরিত্র করেছি। এই চরিত্রের মাধ্যমে দর্শকের কাছে অনেক মায়া ও ভালোবাসা পৌঁছাতে পেরেছি। দর্শক এই চরিত্রটির অনেক প্রশংসা করেছেন।

 

অপূর্বর সঙ্গে বেশি জুটি হয়ে অভিনয় করেছেন...

তা নয়। সবার সঙ্গেই আমার কাজ হয়েছে। অপূর্ব, নিশো, তৌসিফ, জোভান, মুশফিক আর ফারহানসহ অনেকের সঙ্গেই কাজ করেছি। আসলে অপূর্ব ভাই অসম্ভব ভালো অভিনেতা ও মানুষ। তাঁর সঙ্গে কাজ করে অনেক কিছুই শিখেছি। এই ইন্ডাস্ট্রিতে সিনিয়ররা সহযোগিতা করতে চান না। তবে অপূর্ব ভাই সম্পূর্ণ বিপরীত। কোনো ভুল হলে কারেকশন করে দেন। সেটে গেলে ভালো ইফোর্ট দেন। তাঁর মতো আমার বাকি সহশিল্পীদেরও ভীষণ হেল্পফুল হিসেবে পেয়েছি। আমি সত্যিই অনেক সৌভাগ্যবতী।

 

দুই বা তিনজনকে নিয়ে এখনকার নাটক তৈরি হচ্ছে। বিষয়টিকে কীভাবে দেখছেন?

আমি বলব, যদি গল্প ডিমান্ড করে তাহলে তো সমস্যা নেই। তা তিনজন বা একজনকে নিয়েই হোক। নির্মাতা বা প্রযোজকরা তো ৫-১০ জনকে নিলেই নিতে পারেন। বাজেট তো দেয়। আমার কথা বললে বলতে পারি, আমি গল্পের প্রয়োজনেই চরিত্রে অভিনয় করি। যেই কাজ বা চরিত্র আমাকে সবার সামনে ভিন্নভাবে তুলে ধরবে- সেটিই করি। যে কাজই করি, সেটি মনের মতো করতে চাই সর্বদা।

 

মান, সংখ্যা নাকি ভিউ- কোনটাকে প্রাধান্য দিচ্ছেন?

এত ক্যালকুলেশন করে আমি কখনো কাজ করি না। যে জিনিসটা করি তা মানসম্মত হতে হবে। আর মানসম্মত কাজ করতে গেলে ভালো কাজ করাটাই প্রচেষ্টায় থাকে।

 

ঈদের কাজগুলোর রেসপন্স কেমন পেলেন?

ঈদের কাজগুলোর রেসপন্স আশানুরূপ বলা যাবে না। তবে কিছু কিছু নাটক নিয়ে অনেক প্রশংসা শুনেছি। দর্শক নাটক দেখে ভালো বলেছেন।

 

রাজের নির্মাণে নতুন একটি কাজের খবর...

নতুন একটি কাজের প্ল্যান চলছে মোস্তফা কামাল রাজ ভাইয়ের। তবে তাঁর ‘মরণের পরে’ করে দর্শকদের অনেক প্রশংসা ও সাড়া পেয়েছি। তাঁর মতো নির্মাতার সঙ্গে কাজ করা আনন্দের।

 

মডেল হিসেবে ক্যারিয়ার শুরু, এরপর সিনেমায়। আবার নাটকে অভিনয়। শেষমেশ কোনটিকে সিরিয়াসলি বেছে নিলেন?

আসলে প্রথমদিকে নানারকম ব্র্যান্ড প্রোডাক্ট, ফটোশুট ও বিজ্ঞাপনচিত্রে মডেল হিসেবে কিছু কাজ করেছিলাম। এরপর ২০১৮ সালে ‘ইন্দুবালা’ সিনেমায় অভিনয়। যখন এই সিনেমায় অভিনয় করি তখন আমি একেবারে নতুন ছিলাম। অনেক বিষয়ে অভিজ্ঞতা ছিল না। এখন যেমন অনেক কিছু বুঝি তখন বুঝতে পারিনি। তবে সিরিয়াসলি ক্যারিয়ার শুরু করেছি ২০১৯ থেকে। তখন বেশ কিছু নাটকেও কাজ করেছি। নিয়মিত হইনি তখন। এরপর ২০২০ সাল থেকে নিয়মিত নাটকে অভিনয় শুরু করলাম।

 

‘ইন্দুবালা’র পর নতুন কোন সিনেমায় দেখা যাবে?

মনের মতো তেমন কোনো গল্পের সিনেমার অফার হলে অবশ্যই করতে চাই। ভালো গল্প ও চরিত্র পেলে অভিনয়ের ইচ্ছা তো রয়েছেই। নিয়মিত অফার পাই সিনেমার। তবে সিনেমা করার জন্য করতে চাই না।

 

প্রেম তো করছেন! বিয়ে নিয়ে সিরিয়াসলি কিছু ভাবছেন?

হাহাহা... আমি কোনো প্রেমের মধ্যে নেই। আমি পারসনাল বিষয় ও ক্যারিয়ারকে আলাদা রাখতে চাই। প্রেম করলে ক্যারিয়ারে প্রভাব পড়বে।

পড়াশোনা এখনো শেষ হয়নি। পড়ালেখার পাট চুকিয়ে পরিবারের সিদ্ধান্তেই বিয়ে হবে। এখন অভিনয়ই মন দিয়ে করার চেষ্টা করছি।

সর্বশেষ খবর