সোমবার, ১ মে, ২০২৩ ০০:০০ টা

বলিউডের পর হলিউড কাঁপাচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া

পান্থ আফজাল

বলিউডের পর হলিউড কাঁপাচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া

ভারতের জামসেদপুরের মেয়ে। তবে এখন হলিউডও মুগ্ধ প্রিয়াঙ্কা চোপড়ায়। পশ্চিমী দেশে ‘দেশি গার্ল’ সুপারহিট! একের পর এক সাফল্যের পালক জুড়ে চলেছে তাঁর মুকুটে। হলিউডি সিনেমা তো বটেই পাশাপাশি সিরিজ এবং আন্তর্জাতিক খ্যাতনামা ব্র্যান্ডের বিজ্ঞাপনী দূত ও লেখক হিসেবেও প্রিয়াঙ্কা চোপড়া জোনাস এখন রীতিমতো বাজার কাঁপাচ্ছেন। বলিউড জয় করে তিনি হলিউড কাঁপাচ্ছেন! কোয়ান্টিকো থেকে সিটাডেল, মন জয় করেছেন হলিউডবাসীর। এখন তাঁর নাম শোনা যায় হলিউডের প্রথম সারির তারকাদের সঙ্গে। রাজনীতির খেলায় পড়ে ক্যারিয়ারের শীর্ষে থাকার সময়ই বলিউড ছাড়েন প্রিয়াঙ্কা। পাড়ি জমান আমেরিকায়। সেখানকার জনপ্রিয় টেলিভিশন শো, একাধিক সিনেমার পর সর্বশেষ রুশো ব্রাদার্সের সঙ্গে ওয়েব সিরিজ ‘সিটাডেল’-এ কাজ করছেন তিনি। যেটি ২৮ এপ্রিল মুক্তি পায়। বলিউড থেকে এখন অনেকটাই বিচ্ছিন্ন প্রিয়াঙ্কা। এখন তাঁর হাতে অসংখ্য হলিউড প্রজেক্ট। অন্যদিকে সম্প্রতি ২০২৩ সালে তারকাদের বিউটি ব্র্যান্ডের মধ্যে সবচেয়ে বিত্তশালী ব্র্যান্ডের দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছে প্রিয়াঙ্কা চোপড়ার হেয়ার কেয়ার ব্র্যান্ড। হলিউডে নিজের জায়গা অনেকটা পাকাপোক্ত করেছেন বলিউডের এ শ্যামলকন্যা।

এক সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা নিজেই জানিয়েছিলেন, বলিউডে নাকি তাঁকে কোণঠাসা করে রাখা হয়েছিল, সম্পর্ক খারাপ হয়ে গিয়েছিল অনেকের সঙ্গে। তাই তিনি চলে গিয়েছিলেন হলিউডে। তারপর বিয়ে করে সংসার পেতেছেন ক্যালিফোর্নিয়ায়, গায়ক নিক জোনাসের সঙ্গে। যদিও মিউজিক ক্যারিয়ারের কথা শুনেই যুক্তরাষ্ট্র যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন প্রিয়াঙ্কা। হলিউডের নামি শিল্পী পিটবুল, ফেরেল উইলিয়ামস, মার্কিন র‌্যাপার জ্যাজের সঙ্গে কাজও করেন। কিন্তু হঠাৎই গলায় অস্ত্রোপচার হয় তাঁর। তখন আবার আরেকজনের পরামর্শে হলিউডেই অভিনয়ের ক্যারিয়ার গড়তে চেষ্টা করেন। সাফল্য আসে প্রথম থেকেই। আজ সেখানেই পেশা, ঘর-সংসারও সাজিয়ে নিয়েছেন অভিনেত্রী। প্রিয়াঙ্কা চোপড়াকে এখন কুর্নিশ জানাচ্ছে গোটা পৃথিবী। অস্কারে আমন্ত্রণ পাচ্ছেন নিজের আকর্ষণীয় ফ্যাশন স্টেটমেন্টের জোরে। আর নিয়মিত তো ওঠাবসা ডোয়েন জনসনসহ প্রথম সারির হলিউড তারকাদের সঙ্গে। অলিক স্বপ্ন হলেও তা সত্য হয় প্রিয়াঙ্কার জীবনে।

বলিউডে প্রিয়াঙ্কার শেষ কাজ ছিল ২০২১ সালের ‘দ্য হোয়াইট টাইগার’। আর হলিউডে প্রিয়াঙ্কার প্রথম কাজ টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’। এরপর মার্কিন মুলুকে তিনি করেছেন ‘বেওয়াচ’, ‘এ কিড লাইক জ্যাক’, ‘ইজন্ট ইট রোমান্টিক’, ‘উই ক্যান বি হিরোস’, ‘দ্য ম্যাট্রিক্স রিসারেকশনস’-এর মতো সিনেমা। মাঝে মেয়ে মালতিকে নিয়ে কয়েক দিন ব্যস্ত ছিলেন। পরে আবার ‘সিটাডেল’-এর কাজে মন দিয়ে শেষ করেন সিরিজটি। তিনি ‘লাভ এগেইন’ সিনেমাও করেছেন। যেখানে তাঁর সহ-অভিনেতা স্যাম হিউহান। 

কয়েক বছর আগে নিউইয়র্কে একটি রেস্তোরাঁও খুলেছেন প্রিয়াঙ্কা। মেয়ে মালতি মারি চোপড়াকে নিয়ে সম্প্রতি মুম্বাই ঘুরে গেছেন এই অভিনেত্রী। নানা ধরনের চরিত্রে অভিনয় করে ভাঙাগড়ার পর্বে প্রিয়াঙ্কা ‘স্পাই’ সিরিজ ‘সিটাডেল’-এ একজন স্পাই এজেন্টের ভূমিকায় এসেছেন। তাঁর কাজ ধ্বংস হওয়া ‘সিটাডেল’ গড়ে তোলা এবং নিজের স্মৃতি ফিরিয়ে আনা। মুম্বাই, লন্ডন ও রোমের পর সবশেষ লস অ্যাঞ্জেলেসে এর প্রিমিয়ার হয়েছে। ওই অনুষ্ঠানে গোলাপি রঙের গাউনে হাজির হয়েছিলেন তিনি। এরপরই অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পায় ‘সিটাডেল’। ২৮ এপ্রিলে মুক্তি পাওয়া রুশো ব্রাদার্সের বিগ-বাজেট ওয়েব সিরিজ ‘সিটাডেল’-এ দুটি পর্ব রয়েছে। এরপর আবার ২৬ মে থেকে প্রতি শুক্রবার একটি করে নতুন পর্ব দেখা যাবে। প্রিয়াঙ্কা চোপড়া, রিচার্ড ম্যাডেন ছাড়াও স্পাই-থ্রিলার এই সিরিজে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে স্ট্যানলি টাসি, লেসলি ম্যানভিলর মতো অভিনেতাদের। বলিউডের সিনেমা মানেই নায়কদের একচেটিয়া আধিপত্য। তা যেমন চরিত্রে তেমনি পারিশ্রমিকেও। এ নিয়ে প্রিয়াঙ্কার মধ্যে ক্ষোভ রয়েছে। সম্প্রতি ‘সিটাডেল’-এর প্রচারের ফাঁকেই এক সাক্ষাৎকারে পারিশ্রমিক প্রসঙ্গে কথা বলেন তিনি। প্রিয়াঙ্কা বলেন, ‘হয়তো আমার কথা নিয়ে বিতর্ক শুরু হতে পারে। তবুও বলতে চাই, ২২ বছর ধরে বিনোদন জগতে নানা ধরনের কাজ করে যাচ্ছি। কিন্তু সব সময়ই নায়কদের তুলনায় কম পারিশ্রমিক জুটেছে। তবে এই প্রথম সিটাডেলের নায়ক রিচার্ড ম্যাডেনের সমান পারিশ্রমিক পেয়েছি। যা কি না সত্যিই ভালো লাগার মতো ঘটনা।’ অন্য আরেক সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা বলেন, ‘আমি এমন পুরুষদের দেখেছি, জীবনে যারা অনিশ্চয়তায় ভুগেছে আমার সাফল্য দেখে।’ তবে প্রিয়াঙ্কাকে নিয়ে প্রচুর জল্পনা-কল্পনা ও আলোচনার পরও ভক্তদের জন্য খুশির খবর, ফারহান আখতারের ‘জি লে জারা’ দিয়ে শিগগিরই বলিউডে ফিরবেন দেশিগার্ল। অনুরাগীরাও মুখিয়ে আছেন প্রিয়াঙ্কার বলিউডে প্রত্যাবর্তনের অপেক্ষায়।

সর্বশেষ খবর