Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ আগস্ট, ২০১৯ ১৯:৫২

ঢাকায় বিনামূল্যে দেখা যাবে ইয়ান্নি অর্কেস্ট্রা ও স্করপিয়ন্স ব্যান্ডের কর্নসাট

অনলাইন ডেস্ক

ঢাকায় বিনামূল্যে দেখা যাবে ইয়ান্নি অর্কেস্ট্রা ও স্করপিয়ন্স ব্যান্ডের কর্নসাট

ঢাকায় আসছে গ্রিসের জনপ্রিয় ব্যান্ডদল ইয়ান্নি অর্কেস্ট্রা ও জার্মানের বিখ্যাত ব্যান্ডদল স্করপিয়ন্স। ২০২০ সালের শুরুতে ঢাকায় অনুষ্ঠিত হবে এই লাইভ কনসার্ট, যা বিনামূল্যে দেখা যাবে। এতে পারফর্ম করবে স্করপিয়ন্স ও ইয়ান্নি। এসকে করপোরেশনের আয়োজনে অনুষ্ঠিত হতে যাওয়া এই লাইভ কনসার্টের ব্যবস্থাপনায় রয়েছে শাহরুখ খানের ইভেন্ট ম্যানেজম্যান্ট প্রতিষ্ঠান রেডবক্স।  

ধামাকা এই কনসার্টটি বিনামূল্যে দেখা যাবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন এসকে করপোরেশনের চেয়ারম্যান শেখ আবরারুল হক কাফি সম্রাট। তিনি বলেন, ভালো ও নিরাপদ একটি ভেন্যু নির্বাচনের চেষ্টা চলছে। এই কনসার্টে বাংলাদেশের জনপ্রিয় শিল্পীরাও গান করবেন। 

জানা গেছে, ব্যান্ডদল ইয়ান্নি অর্কেস্ট্রা ও স্করপিয়ন্স নিয়ে আগ্রহ ও মাতামাতি বহুকাল ধরেই এই দেশে দেখা গেছে। বিশেষ করে তরুণদের কাছে স্করপিয়ন্স ব্যান্ডের গান ও ইয়ান্নির অর্কেস্ট্রা মিউজিকের আবেদন অনেক বেশি। 

উল্লেখ্য, বিশ্বের এক নম্বর অর্কেস্ট্রা ইয়ান্নি মিউজিক। গ্রিসের তুমুল জনপ্রিয় মিউজিশিয়ান ইয়ান্নিস ক্রিসোম্যালিস এটি পরিচালনা করেন। তিনি বিশ্বের অন্যতম সেরা মিউজিক কম্পোজার ইয়ান্নি হিসেবেই পরিচিত। বেহালা, বাঁশি, পিয়ানো, গিটার, কী বোর্ডসহ নানা রকম বাদ্যের তালে শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করে রাখতে জুড়ি নেই তার দলের। ইয়ান্নির লাইভ অনুষ্ঠানে ভিড় নামে লাখো মানুষের। 

অন্যদিকে, জার্মানের বিখ্যাত গানের দল স্করপিয়ন্স। মূলত হার্ড রক ধারার ব্যান্ড এটি। ষাট দশকের শেষদিকে তাদের যাত্রা শুরু হয়। যাদের গানে প্রেম, মানবিকতা, প্রকৃতির প্রতি দায়বোধের হাহাকার শোনা যায়। পাঁচ সদস্যের এই ব্যান্ডদলে রয়েছে রুডলফ শেঙ্কার, ক্লাউস মেইনে, ম্যাথিয়াস জেবস, পাওয়েল ম্যাসিয়ওদা ও মিকি ডে প্রমুখ। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য