শিরোনাম
প্রকাশ : ৯ জুন, ২০২১ ১১:৩৬
আপডেট : ৯ জুন, ২০২১ ১১:৫৭
প্রিন্ট করুন printer

আনন্দবাজারের প্রতিবেদন

‘ভারতীয় সিরিয়ালে’ হয় সবচেয়ে বেশি বজ্রপাত!

অনলাইন ডেস্ক

‘ভারতীয় সিরিয়ালে’ হয় সবচেয়ে বেশি বজ্রপাত!
ভারতীয় সিরিয়ালের দৃশ্য
Google News

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে বৃষ্টির পরিমাণ কম বা বেশি হলেও চিন্তার প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে বজ্রপাত। গত সোমবার রাজ্যের ৫ জেলায় বজ্রপাতে মৃত্যু হয়েছে ২৬ জনের। তবে ভারতের সিনেমা-সিরিয়ালের গল্পেও বজ্রপাত প্রাধান্য পায়।

সম্প্রতি এক সমীক্ষার প্রশ্নপত্রেও এমন উত্তর এসেছে, যা দৃষ্টি আকর্ষণ করেছে নেটিজেনদের। প্রশ্নে জানতে চাওয়া হয়েছে- ‘সবচেয়ে বেশি বজ্রপাত কোথায় হয়’? চারটি অপশন দেওয়া হয়েছে, যেখান থেকে বেছে নিতে হবে উত্তর। 

অপশনগুলো হলো-

১. ভারতীয় ধারাবাহিকে 
২. গুলিস্তানে
৩. রাজশাহীতে
৪. ওপরের কোনোটিই নয়

নিয়মানুযায়ী বিকল্প উত্তরগুলোর মধ্যে পরীক্ষার্থীদের বেছে নিতে হবে সঠিক উত্তরটি। নেটিজেনদের একাংশ এই প্রশ্নের উত্তরে বেছে নেন ‘ভারতীয় ধারাবাহিকে’র অপশনটি। তাই নেটমাধ্যমের সমীক্ষায় শীর্ষ স্থান পেল প্রথম উত্তরটি।

‘করুণাময়ী রানী রাসমণি’ ধারাবাহিকের পরিচালক রূপক দে বলেন, ভারতীয় ধারাবাহিকে যে বজ্রপাত হয়, সেটি আমরা সবাই দেখি। এমন নয় যে, আমরা দেখি না। কিন্তু ভেবে দেখতে হবে, ভারতীয় টেলিভিশনে যদি নেটফ্লিক্সের মতো কাজ দেখানো হয়, তবে ভারতীয় সমাজ ও সংস্কৃতি সেই কাজের স্বীকৃতি দেবে না।

এ পরিচালক জানান, গল্পের নাটকীয়তা বাড়লেই বজ্রপাতের মতো আবহ শোনা যায়। এ ছাড়া মনঃসংযোগ বৃদ্ধি করতে এমন শব্দের প্রয়োগ হয়। বাংলা থেকে বরং হিন্দি ধারাবাহিকে বজ্রপাতের আবহ বেশি ব্যবহৃত হয়।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর