৩১ জানুয়ারি, ২০২৩ ২১:৩৮

ফেব্রুয়ারিতে মুক্তি পাচ্ছে ‘নোনা পানি’

অনলাইন ডেস্ক

ফেব্রুয়ারিতে মুক্তি পাচ্ছে ‘নোনা পানি’

খুলনার দক্ষিণাঞ্চলের মানুষের জীবন জীবিকার কাহিনি নিয়ে নির্মিত সিনেমা ‘নোনা পানি’ মুক্তি পাচ্ছে। সিনেমার আবহ তৈরি হয়েছে বর্তমান সময়ের প্রেক্ষাপটে সেখানকার মানুষের দৈনন্দিন জীবন নিয়ে।

সিনেমায় দেখা যাবে, সমগ্র চলচ্চিত্রটির মুড তার পরিবেশ-প্রতিবেশের টানাপোড়েনের সঙ্গে সামঞ্জস্য। জাল দিয়ে চিংড়ির রেণু ধরার মতো করে চলচ্চিত্র নোনা পানি ধরতে চায় চরিত্রগুলোর জীবনের বিভিন্ন টুকরোকে।

এই সিনেমায় নেই তথাকথিত কোনো উপসংহার, বরং প্রধান চরিত্রগুলোর নিত্যদিনের যাপিত জীবনের আত্মিক এবং বাহ্যিক ভগ্নাংশগুলোকে একত্রিত করে নাটকীয় ও সৃজনশীলভাবে উপস্থাপন করাই মূল উদ্দেশ্য।

সিনেমাটিতে যাত্রাপালার মঞ্চায়ন ‘সিনেমার ভেতরে আরেকটি সিনেমা’র বৈশিষ্ট্য দিয়েছে। কিন্তু জীবন কোনো যাত্রাপালা নয়, বরং সিনেমাটি আমাদের দেখায়, জীবন তারচেয়েও বেশি কিছু।

সিনেমাটি নিয়ে নির্মাতা সৈয়দা নিগার বানু বলেন, ‘আমি তথাকথিত একটি চরিত্রকে কেন্দ্র করে, কোনো টান টান উত্তেজনাপূর্ণ গল্প দর্শককে বলতে চাইনি। আমি আসলে কোনো গল্পই বলতে চাইছি না। কারণ, গল্পের মতো মানুষের জীবন নয় বরং মানুষের জীবন গল্পের থেকেও বড়।

নোনা পানি চলচ্চিত্রটির কাহিনি, চিত্রনাট্য ও পরিচালক সৈয়দা নিগার বানু। সিনেমাটিতে অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, জয়িতা, বিলকিস বানু, রুবেলসহ আরও একঝাঁক অভিনয়শিল্পী।

২ ঘণ্টা ৫ মিনিটের এই চলচ্চিত্রটি মুক্তি পেতে যাচ্ছে ফেব্রুয়ারিতে। আর এ মুক্তি উপলক্ষে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) খুলনায় একটি প্রিমিয়ার শোয়ের আয়োজন করা হয়েছে। বেঙ্গল ক্রিয়েশনস সহযোগিতায় সিনেমাটির প্রযোজক লুভা নাহিদ চৌধুরী।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর