২৪ নভেম্বর, ২০২২ ২১:১০

জাস্ট খেয়াল করবেন আপনার সামনে অন্যের অপ্রয়োজনীয় সমালোচনা কে কে করছে!

ইফতেখায়রুল ইসলাম

জাস্ট খেয়াল করবেন আপনার সামনে অন্যের অপ্রয়োজনীয় সমালোচনা কে কে করছে!

ইফতেখায়রুল ইসলাম

সম্প্রতি বাংলাদেশের কিছু স্বনামধন্য বডিবিল্ডার্স থাইল্যান্ডের এক আন্তর্জাতিক বডিবিল্ডিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দারুণ সাফল্যের স্বাক্ষর রেখেছেন! 

দেশের ফিটনেস ইন্ডাস্ট্রির অনেকেই মহাখুশি এতে। কেউ কেউ এতটাই খুশি হয়েছেন যে বলে বসেছেন, কেউ গেলেই একটা ম্যাডেল ধরিয়ে দিত! অথচ নিকটতম প্রতিদ্বন্দ্বীদের অনেকেই দুর্দান্ত ছিলেন! সব সময় মুখের সামনে প্রশংসাকারী কিছু ডাবল ফেইসড পাবলিক আড়ালে নেগেটিভিটি ছড়ান! এই যে ভেতরের এই ছ্যাবলামি, দ্বিচারিতা, পরশ্রীকাতরতা এসব হচ্ছে আমাদের জিনগত বৈশিষ্ট্য! এন্ড ট্রাস্ট মি আপনাদের সাফল্যে মন থেকে খুশি হওয়া লোকের সংখ্যা জেনুইনলি অনেক কম। সেটা হয়তো সব সেক্টরেই কম আর বেশি! 

এই ইন্ডাস্ট্রির অনেকেই বলে থাকেন এই খেলায় পৃষ্ঠপোষকতা একেবারেই নেই, আমি একমত! অনেক বাঁধার একটি বড় বাঁধা এই টাইপ লোকগুলোও যারা আপনাকে আপনার সামনে বড় করে অন্যের সামনে হেয় করে এবং সকলের কাছে আন্তর্জাতিক অর্জনকেও খাটো করে
মজাটা হলো এই ধরনের লোক চিনতে আপনাকে খুব কষ্ট করতে হবে না, জাস্ট খেয়াল করবেন আপনার সামনে অন্যের এমন অপ্রয়োজনীয় সমালোচনা কে কে করছে! যদি এমন কেউ থাকে তাহলে ধরে নিন অন্যের সামনে সে আপনাকে নিয়েও একই কাজ করে। দিনশেষে, এদের অনেক অর্জনের পাশাপাশি নিজেকে নিয়ে ইনফেরিয়র কমপ্লিকেসিও আছে, যতই বড়ত্ব দেখাক না কেন! 

আপনারা যারা সম্প্রতি আন্তর্জাতিক পরিমন্ডলে বডিবিল্ডিং প্রতিযোগিতায় দেশের পতাকা সমুন্নত করেছেন, আপনাদের সকলকে অভিনন্দন! আরও অনেক সাফল্যের প্রত্যাশা আপনাদের কাছে! 

(ফেসবুক থেকে সংগৃহীত)

লেখক : এডিসি, ক্যান্টনমেন্ট ও খিলক্ষেত, ডিএমপি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর