রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বাড়িতে পেট্রলবোমা হামলা

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুর পাবনা শহরের বাড়িতে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এতে বাড়িতে আগুন ধরে যায়। আগুনে দুটি কম্পিউটারসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী হানিফুল ইসলাম জানান, গতকাল সকালে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুর শহরের দিলালপুরস্থ বাড়িতে একদল দুর্বৃত্ত পেট্রলবোমা নিক্ষেপ করে পালিয়ে যায়। এতে ওই বাড়িতে ভাড়া থাকা আঞ্চলিক পাসপোর্ট অফিসের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। বোমার আগুনে চারতলা বিশিষ্ট বাড়ির নিচতলা ও দোতলার কিছু অংশ পুড়ে যায়। এ ছাড়া দোতলায় রক্ষিত ২টি কম্পিউটার মনিটরসহ ভস্মীভূত হয়। বড়িটির পুরো ভবনই পাবনার আঞ্চলিক পাসপোর্ট অফিসের ভাড়া বাসা হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল। বাড়িতে কোনো লোকজন ছিল না বলে তিনি জানান। ঘটনার পর বাড়িটি পুলিশ ঘিরে রেখেছে। স্থানীয় পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এ ঘটনা জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা ঘটিয়েছে বলে দাবি করেন এবং সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় আনার নির্দেশ দিয়েছেন স্থানীয় পুলিশ প্রশাসনকে। এদিকে বেলা ১১টায় একই মহল্লার পাবনা ডায়াবেটিক সমিতি ও মোটর মালিক সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা বেবী ইসলামের বাড়িতে একই কায়দায় বোমা হামলা হয়েছে। তবে এই বাড়িতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও ওসি জানান।

নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া পুলিশ ফাঁড়িতে পেট্রলবোমা মেরেছে শিবিরকর্মীরা। এতে কেউ হতাহত না হলেও আগুনে পুড়ে গেছে ফাঁড়ির দরজাসহ অন্য আসবাবপত্র। এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো চাষাঢ়া এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১০-১২ রাউন্ড ফাঁকা গুলি টিয়ার শেল ছুড়ে। ঘটনাস্থল থেকে তাৎক্ষণিক ৪ জনকে আটক করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বিকাল ৩টায় চাষাঢ়ায় সরকারি তোলারাম কলেজের সামনে থেকে শিবির লাঠিসোঁটা নিয়ে বিক্ষোভ মিছিল বের করে। ২৫-৩০ জনের মিছিল থেকে সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দেওয়া হয়। এক পর্যায়ে মিছিলকারীরা চাষাঢ়ার দিকে আসার সময়ে পথের মধ্যে চাষাঢ়া পুলিশ ফাঁড়ি লক্ষ্য করে পেট্রলবোমা নিক্ষেপ করে। বোমাটি ফাঁড়ির দরজায় লেগে জ্বলে উঠে। এতে ফাঁড়িতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফাঁড়িতে থাকা পুলিশ সদস্যরা নিজ উদ্যোগে আগুন নিভিয়ে ফেলে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১০-১২ রাউন্ড ফাঁকা গুলি করলে শিবিরকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ ঘটনায় প্রায় আধাঘণ্টা ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ ছিল।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মঈনুর রহমান জানান, পুলিশ ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করেছে। তবে তাৎক্ষণিক তাদের নাম জানাতে পারেননি।

সর্বশেষ খবর