মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

সরকার মিথ্যাচার করছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাষ্ট্রের অর্থের অপব্যবহার করে সরকার বিরোধী দলের বিরুদ্ধে ‘মিথ্যা অপপ্রচার’ চালাচ্ছে। এ ধরনের  অপপ্রচার বন্ধ না হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন। গতকাল বিকালে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

তিনি বলেন, অত্যন্ত পরিকল্পিতভাবে সুচিন্তিতভাবে একটা ভয়াবহ রকমের, জঘন্য রকমের অপপ্রচারে সরকার মেতে উঠেছে। এটা করতে গিয়ে তারা সরকারি অর্থ ব্যয় করে সোশ্যাল মিডিয়া, দেশের প্রিন্ট মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমকে ব্যবহার করছে। সরকারি দল ও মন্ত্রীরা জঘন্য মিথ্যাচার শুরু করেছে।

বিএনপি মহাসচিব বলেন, বিভিন্ন পত্রিকায় একটা সিন্ডিকেটেড নিউজ ছাপানো হয়েছে যে, পাকিস্তানের দূতাবাসের সঙ্গে আমরা বৈঠক করেছি এবং তথাকথিত আইএসআইয়ের সঙ্গে লন্ডনে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাহেব বৈঠক করেছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একজন যুগ্ম সাধারণ সম্পাদক এটা বলেছেন। ওবায়দুল কাদেরের মতো একজন দায়িত্বশীল মন্ত্রী ও আওয়ামী লীগের মতো দলের সাধারণ সম্পাদকের মুখ দিয়ে এই ধরনের চরম দায়িত্বজ্ঞানহীন জঘন্য মিথ্যাচার হয়, সেটা শুধু অপ্রত্যাশিত ও অনাকাঙ্ক্ষিত নয়, এটা রাজনৈতিক শিষ্টাচারের প্রতি জঘন্য আঘাত বলে আমরা মনে করি। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি ও প্রতিবাদ করছি। তিনি বলেন, আমি খুব দৃঢ়ভাবে ঘোষণা করছি যে, এই ধরনের কোনো বৈঠক কখনোই আমাদের সঙ্গে অনুষ্ঠিত হয়নি এবং লন্ডনেও আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কোনো সংস্থার কোনো রকমের বৈঠক হয়নি। এটা শুধু বিএনপিকে হেয় প্রতিপন্ন করা এবং এটা জঘন্য মিথ্যাচার। আমরা এহেন বক্তব্য প্রত্যাহার করার জন্য জোর দাবি জানাচ্ছি। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবো। বিএনপির সমর্থিত সোশ্যাল মিডিয়ার অ্যাক্টিভিস্টদের গ্রেফতার করার অভিযোগ করে তিনি বলেন, তারা ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট করেছেন, আইসিটি অ্যাক্ট, ৫৭ ধারা করেছেন। এসব করতে গিয়ে তারা সব স্বাধীন চিন্তা, মুক্ত চিন্তা, বাকস্বাধীনতাকে হরণ করেছেন। তিনি বলেন, আমাদের জানা মতে তিনশর ওপরে আইডি খোলা হয়েছে। তাদের একমাত্র কাজ হচ্ছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিরোধী দলের নেতাদের বিরুদ্ধে অপপ্রচার, নোংরা ছবি, বানোয়াট গল্প প্রচার করা। সরকার নগ্নভাবে অনলাইন অ্যাক্টিভিস্টদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে তা নিকৃষ্টতম ফ্যাসিবাদ ছাড়া আর কিছুই নয়। সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী,  কেন্দ্রীয় নেতা জি এম ফজলুল হক, শহীদুল ইসলাম বাবু প্রমুখ  উপস্থিত ছিলেন। এ ছাড়া সংবাদ সম্মেলনে গ্রেফতার হওয়া অনলাইন অ্যাক্টিভিস্টদের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর