Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৫ এপ্রিল, ২০১৯ ২৩:১৩

শ্রীলঙ্কার মতো বাংলাদেশেও হামলার চেষ্টা : প্রধানমন্ত্রী

ঢাকা-রাজশাহী বনলতা এক্সপ্রেস উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

শ্রীলঙ্কার মতো বাংলাদেশেও হামলার চেষ্টা : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল গণভবনে ফ্ল্যাগ উড়িয়ে ও বাঁশি বাজিয়ে বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করেন -বাসস

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিবাদ শুধু বাংলাদেশে নয়, বিশ্বব্যাপী একটা সমস্যা। মাত্র কয়েক দিন আগেই শ্রীলঙ্কায় যে ঘটনা ঘটল সেখানেও আমরা বাংলাদেশের কয়েকজনকে হারিয়েছি। বাংলাদেশেও এ ঘটনা ঘটানোর অনেক চেষ্টা হচ্ছে। তবে আমাদের গোয়েন্দা সংস্থা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা যথেষ্ট সতর্কতা অবলম্বন করে যাচ্ছে।

গতকাল সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন আন্তনগর  ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ধর্মের নামে সন্ত্রাস-জঙ্গিবাদের তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যারা ইসলাম ধর্মের নাম করে সন্ত্রাসী কর্মকা  করছে তারা ইসলাম ধর্মেরই ক্ষতি করছে। সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই, দেশ নেই। তারা মানব জাতির শত্রু। তিনি বলেন, জানি না যারা এ ধরনের হত্যাকা  চালায় তারা কী পায়, কী লাভ তাদের হয়? মানুষের ঘৃণা ছাড়া, অভিশাপ ছাড়া আর কিছু তারা পায় না। শেখ হাসিনা বলেন, ইসলাম ধর্মের নাম নিয়ে যারা সন্ত্রাস চালায়, তারা পবিত্র ধর্মটাকে কলুষিত করছে, পবিত্র ধর্মের বদনাম করছে বিশ্বব্যাপী। তিনি বলেন, এ ধরনের সন্ত্রাস জঙ্গিবাদের সঙ্গে যারা সম্পৃক্ত থাকবে, কে কোথায় এ ধরনের সন্ত্রাসী-জঙ্গিবাদী কর্মকান্ডে র সঙ্গে লিপ্ত তা শুধু আমাদের গোয়েন্দা সংস্থা নয়, দেশবাসীকেও সতর্ক থাকতে হবে, খুঁজে বের করতে হবে এবং সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাকে জানাতে হবে। তিনি বলেন, আমি আশা করি, ইমামরা মসজিদে খুতবার আগে এ ব্যাপারে আলোচনা করবেন। ইসলাম যে শান্তির ধর্ম সে বিষয়ে কথা বলবেন। এখানে সন্ত্রাসবাদের কোনো স্থান নেই। শ্রীলঙ্কায় হামলায় ফুপাতো ভাই শেখ সেলিমের নাতির মৃত্যুর প্রসঙ্গ তুলে শেখ হাসিনা বলেন, সন্ত্রাসের কারণে আমরা ৮ বছরের শিশু জায়ান চৌধুরীকে হারিয়েছি। আমার পরিবারের সবাইকে ১৫ আগস্টে হারিয়েছি। আমি চাই না, আর কোনো সন্তানের এভাবে মৃত্যু হোক।

যাত্রা শুরু হলো বিরতিহীন ট্রেন বনলতার : গতকাল গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহী-ঢাকা রুটে প্রথম বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ চলাচল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হুইসেল বাজিয়ে এবং সবুজ পতাকা উড়িয়ে তিনি ট্রেনটির আনুষ্ঠানিক যাত্রা ঘোষণা করেন। উদ্বোধনের আগে প্রধানমন্ত্রী বলেন, আসন্ন ঈদ ও রাজশাহীর আমের কথা মাথায় রেখে এ সময়ে ট্রেনটির উদ্বোধন করা হচ্ছে। অনুষ্ঠান উপলক্ষে রাজশাহী রেলওয়ে স্টেশন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এবং রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বক্তৃতা করেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামসহ মন্ত্রিপরিষদ সদস্যবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ এবং বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর