শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৯ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৮ জুন, ২০১৯ ২৩:০১

আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ ১ জুলাই থেকে

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ ১ জুলাই থেকে

আগামী ১ জুলাই থেকে আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। তিনি বলেন, এবার সদস্য নবায়নের চেয়ে নতুন সদস্য সংগ্রহে গুরুত্ব দেওয়া হবে। জেলা, উপজেলা শাখা নিয়মাবলি মেনে সদস্য সংগ্রহের বই করবে ও সদস্য সংগ্রহ করবে, সেই নির্দেশনা দিয়েছেন দলীয় সভানেত্রী  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তিনি বলেন, অনেক নবীন এবার নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেছে। এর মধ্যে ক্লিন চরিত্রের যারা আছে, আমরা তাদের নতুন সদস্য করব। অন্য দল থেকে আগত কাউকে সদস্য করার ব্যাপারে দলের কোনো সিদ্ধান্ত নেই। সাধারণ রক্তের সম্পর্কের ব্যাপারটা- বিশেষ করে যুদ্ধাপরাধীর ছেলেমেয়ের বিষয়টি গুরুত্ব দিয়েই দেখব। যাকে সদস্য করা হবে তার ব্যাকগ্রাউন্ড চেক করা, ক্রিমিনাল রেকর্ড আছে কিনা, কোনো সাম্প্রদায়িক দলের সঙ্গে সম্পর্ক আছে কিনা, সে বিষয়গুলো দেখা হবে। বরগুনার রিফাত হত্যা ঘটনা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সবকিছু রাতারাতি সম্ভব হয় না। অপরাধী অপরাধ করে পালিয়ে থাকার চেষ্টা করবে, এটাই স্বাভাবিক। যারা অপরাধ করেছে সবাইকে বিচারের আওতায় আনা হবে। এ পর্যন্ত তিনজন আসামি গ্রেফতার হয়েছে। বাকিদেরও গ্রেফতার করা হবে।

ছাত্রলীগের সংকটের সমাধান আমার কাছে নেই : ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে অনুপ্রবেশকারীদের বহিষ্কারের দাবিতে সংগঠনের সাবেক ও বর্তমান কিছু নেতার আমরণ অনশন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ছাত্রলীগে যে সংকট সৃষ্টি হয়েছে সেটার সমাধান তার কাছে নেই। এ বিষয়ে আমাদের যে চার সহকর্মী দায়িত্বে আছেন তারা জবাব দিতে পারবেন। তিনি বলেন, ছাত্রলীগের ব্যাপারে আমাদের চারজন সহকর্মীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব দিয়েছেন। কাজেই এ সম্পর্কে আপনারা কিছু জানতে চাইলে তারা জবাব দেবেন। যদি এই চার নেতা ব্যর্থ হন তাহলে আওয়ামী লীগের পক্ষ থেকে কী পদক্ষেপ নেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন,  তারা সফল কী ব্যর্থ, তার বিচার প্রধানমন্ত্রী করবেন। আমি নিজেও এ বিষয়ে খুব বেশি কিছু একটা জানি না। দায়িত্বপ্রাপ্ত নেতারা ভালো বলতে পারবেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি ও আনোয়ার হোসেন প্রমুখ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর