শনিবার, ২৯ জুন, ২০১৯ ০০:০০ টা

বন্দুকযুদ্ধে দুই ভাইসহ তিনজন নিহত

প্রতিদিন ডেস্ক

কক্সবাজার ও কুমিল্লায় কথিত বন্দুকযুদ্ধে মোট তিনজন নিহত হয়েছেন। তাদের মধ্যে রয়েছেন কক্সবাজারের টেকনাফে দুই ভাই এবং কুমিল্লায় একজন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

কক্সবাজার : টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই সহোদর নিহত হয়েছেন। গতকাল ভোররাতে উপজেলার হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাহাড়ে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলি, কিরিচ ও চাকু উদ্ধার করা হয়েছে। নিহতরা হলেন হ্নীলা পশ্চিম শিকদার পাড়া এলাকার মৃত মাহমুদুর রহমান প্রকাশ বাইট্টা মাদুর দুই পুত্র আবদুর রহমান (২৮) ও আবদুস সালাম (২৬)। পুলিশের দাবি, নিহতরা চিহ্নিত সন্ত্রাসী ও ইয়াবা কারবারি।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, আটক দুই সহোদরকে নিয়ে ভোররাতে অবৈধ অস্ত্র উদ্ধারে যায়

পুলিশ। এ সময় সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালালে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ২টি এলজি, ৭ রাউন্ড তাজা কার্তুজ, ১২ রাউন্ড খালি খোসা, ২টি কিরিচ ও ২টি চাকুসহ গুলিবিদ্ধ অবস্থায় আবদুর রহমান ও আবদুস সালামকে উদ্ধার করা হয়। জেলা সদর হাসপাতালে নেওয়ার পথে দুই সহোদর মারা যায়। তিনি জানান, এই দুই ভাই গত ২১ জুন সকালে  পশ্চিম পানখালীর ইদ্রিসের পুত্র মো. ইসমাইলকে (২৫) ছুরিকাঘাতে হত্যা করে। কুমিল্লা : কুমিল্লার বিবির বাজার সীমান্তে বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে প্রশান্ত কুমার দাশ নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল গভীর রাতে বিবির বাজার সীমান্তের ‘সংরাইশ বেড়িবাঁধ’ এলাকায় বন্দুকযুদ্ধে প্রশান্ত নিহত হয়।

কুমিল্লা-১০ বিজিবি এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়। এদিকে নিহত প্রশান্তের পরিবার এবং স্থানীয়দের অভিযোগ- এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড। প্রশান্ত কোনো মাদক ব্যবসা বা অপরাধমূলক কর্মকান্ডের সঙ্গে জড়িত ছিলেন না। তিনি ভিডিওগ্রাফারের কাজ করতেন।

এদিকে প্রশান্ত পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ছিলেন কিনা প্রশ্নের জবাবে কুমিল্লা কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস ছালাম মিয়া জানান, বিবির বাজার সীমান্তে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে প্রশান্ত কুমার দাশের নামে থানায় কোনো মামলা নেই। তবে আমরা যাচাই-বাছাই করে দেখছি।

১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন জানান, মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে কুমিল্লা নগরীর মোগলটুলী এলাকার বাদল চন্দ্র দাশের ছেলে প্রশান্ত কুমার দাশকে বৃহস্পতিবার বিকালে আটক করা হয়। মাদকের একটি চালান যাবে তার এ স্বীকারোক্তি অনুসারে তাকে নিয়ে গভীর রাতে বিজিবি বিবির বাজার সীমান্তে অভিযান চালায়। এ সময় আগ থেকে মাদক ব্যবসায়ীদের একটি দল বিজিবির উপস্থিতি টের পেয়ে গুলি চালায়। বিজিবি পাল্টা গুলি চালালে প্রশান্ত আহত হয়। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে ডাক্তার মৃত ঘোষণা করে। মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা  মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

নিহতের বাবা বাদল দাশ ও ভাই পাপ্পু দাশ জানান, নাজমুল নামে একটি ছেলে বৃহস্পতিবার বিকালে বাসা থেকে প্রশান্তকে ডেকে নিয়ে যায়। রাতে খবর আসে বিজিবি তাকে আটক করেছে। তারপর প্রশান্তের বাবা ও ভাই বিবির বাজার সীমান্তে বিজিবির ক্যাম্পে যায়। তখন তাদের দেখা করতে দেয়নি। বিজিবির সদস্যরা জানায়, কুমিল্লা কোটবাড়ী (১০ বিজিবি) ব্যাটালিয়নে যোগাযোগ করতে। পরবর্তীতে রাত আনুমানিক ৩টার দিকে খবর আসে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে প্রশান্ত মারা গেছে।

কুমিল্লা সিটি করপোরেশনের ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ আবির আহমেদ ফটো বলেন, প্রশান্ত এলাকায়ই বড় হয়েছে। সে ভিডিওগ্রাফারের কাজ করত, এটা দিয়ে তার মা-বাবা এবং পরিবার চলত। সে মাদক বা কোনো অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত ছিলÑ এমন কোনো অভিযোগ কখনই মেলেনি।

সর্বশেষ খবর