বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

এশিয়ায় প্রথম ফাইজারের ভ্যাকসিন পেল সিঙ্গাপুর

প্রতিদিন ডেস্ক

এশিয়ায় প্রথম ফাইজারের ভ্যাকসিন পেল সিঙ্গাপুর

এশিয়ার দেশগুলোর মধ্যে প্রথম ফাইজার-বায়োএনটেকের করোনাভাইরাস ভ্যাকসিন হাতে পেয়েছে সিঙ্গাপুর। গত সোমবার এই ভ্যাকসিনের প্রথম চালান সিঙ্গাপুরে গেছে। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশের পর গত ১৪ ডিসেম্বর ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন অনুমোদন করে সিঙ্গাপুর। সূত্র : রয়টার্স।

এবার বেলজিয়াম থেকে দেশটিতে এ ভ্যাকসিনের টিকার চালান এলো। সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি বিমানে করে এ ভ্যাকসিন আনা হয়। আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যেই ভ্যাকসিন দেওয়া শুরু করা হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

প্রাথমিকভাবে ভ্যাকসিন পাবেন স্বাস্থ্যকর্মী ও বয়স্করা। এর মধ্যে রয়েছেন প্রধানমন্ত্রী লি সিয়েন লুংও। সিঙ্গাপুরে ভ্যাকসিনের চালান আসার পর উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি। ফেসবুকে লি লেখেন, ‘টিকার প্রথম চালান সিঙ্গাপুরে পৌঁছানোয় আমি আনন্দিত।’ সিঙ্গাপুরে করোনাভাইরাসের টিকা নেওয়াটা ঐচ্ছিক হবে বলে জানিয়েছেন লি। তবে জনসাধারণকে টিকা নেওয়ার জন্য ব্যাপক উৎসাহও দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, বিশ্বের দেশগুলোর মধ্যে সিঙ্গাপুর ভালোভাবে করোনাভাইরাস পরিস্থিতি সামলে রেখেছে। করোনাভাইরাসে মৃত্যুহার সবচেয়ে কম থাকা দেশগুলোর মধ্যে আছে সিঙ্গাপুর। সম্প্রতি কয়েকমাসে দেশটির স্থানীয় পর্যায়ে দৈনিক সংক্রমণ প্রায় শূন্যের কোঠায় রয়েছে। সে কারণে আগামী সপ্তাহে সিঙ্গাপুর বিধিনিষেধ আরও শিথিল করারও পদক্ষেপ নিচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর