শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৪ ডিসেম্বর, ২০২০ ২৩:১৬

রাষ্ট্রপতি ভবনের দিকে যাওয়ার পথে আটক প্রিয়াঙ্কা

দেশে গণতন্ত্র নেই : রাহুল

কলকাতা প্রতিনিধি

রাষ্ট্রপতি ভবনের দিকে যাওয়ার পথে আটক প্রিয়াঙ্কা

ভারতের নরেন্দ্র মোদি সরকারের কৃষি আইনের বিরুদ্ধে এবার পথে নামলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। বিতর্কিত আখ্যা দিয়ে তিন কৃষি আইন প্রত্যাহারের দাবি জানিয়ে দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাৎ করে এই জনবিরোধী, কৃষক বিরোধী ও কালা আইন প্রত্যাহারের দাবি জানিয়েছেন তিনি।

গতকাল রাষ্ট্রপতি ভবনে গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে কংগ্রেসের তরফে একটি স্মারকলিপি তুলে দেওয়া হয়। কৃষি আইনের বিরুদ্ধে জোগাড় করা ২ কোটি স্বাক্ষরসহ ওই স্মারকলিপি রাষ্ট্রপতির হাতে তুলে          দেয় রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেসের এক প্রতিনিধি দল। রাহুল ছাড়াও ওই প্রতিনিধি দলে ছিলেন লোকসভার সাংসদ অধীর রঞ্জন চৌধুরী, রাজ্যসভার সাংসদ গোলাম নবি আজাদ প্রমুখ।

তবে কৃষি আইনের প্রতিবাদ করেই মিছিল করে রাষ্ট্রপতি ভবনের দিকে যাওয়ার চেষ্টা করলে কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী স্বামী ভদ্রসহ কয়েকজন কংগ্রেস কর্মীকে আটক করা হয়।

স্মারকলিপি জমা দেওয়ার পর রাষ্ট্রপতি ভবন থেকে বেরিয়ে এসে কেন্দ্রকে নিশানা করেন রাহুল। দিল্লি পুলিশের হাতে প্রিয়াঙ্কার আটক নিয়ে রাহুলের মন্তব্য ‘ভারতের চিন্তাধারার ওপর এটা একটা হামলা। আসলে দেশে কোনো গণতন্ত্র নেই। আপাতদৃষ্টিতে আপনার মনে হতে পারে গণতন্ত্র আছে, কিন্তু বাস্তবে তা নয়।’


আপনার মন্তব্য