শিরোনাম
প্রকাশ : শনিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৫ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:২৫

যৌতুকের মামলায় বঙ্গবন্ধু মেডিকেলের চিকিৎসক কারাগারে

নিজস্ব প্রতিবেদক

স্ত্রীর করা মামলায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের চিকিৎসক জোনায়েত বাতেনকে (৪৬) বৃহস্পতিবার রাত ১১টায় রাজধানীর কাঁটাবনের ভাড়া বাসা থেকে গ্রেফতার করেছে পুলিশ। যৌতুকের কারণে নির্যাতনসহ দুটি মামলায় তাকে গতকাল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন অর রশিদ।

পুলিশ জানিয়েছে, প্রথম স্ত্রীর করা দুই মামলায় গত বছরের ডিসেম্বরে ওই চিকিৎসকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। এর পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়েছে। ২০০০ সালে জোনায়েত বাতেনের সঙ্গে মামলার বাদীর বিয়ে হয়। তাদের দুই সন্তান স্কুলে পড়ে। বিভিন্ন সময় বাদীকে যৌতুকের কারণে নির্যাতন করা হয়। নির্যাতনের কারণে তাকে হাসপাতালেও ভর্তি থাকতে হয়েছিল। গত বছরের মাঝামাঝিতে তিনি ঢাকা দায়রা জজ আদালতে যৌতুকের কারণে নির্যাতন ও প্রথম স্ত্রীর অনুমতি ছাড়া বিয়ে করার অভিযোগে দুটি মামলা করেন।

ওই নারী অভিযোগ করেন, তার স্বামীর সঙ্গে একাধিক নারীর সম্পর্ক রয়েছে। তাকে না জানিয়ে ২০১৭ ও ২০১৯ সালে আরও দুটি বিয়ে করেন তার স্বামী। এসব অভিযোগ নিয়ে তিনি একাধিকবার বিএসএমএমইউ কর্তৃপক্ষ বরাবরে অভিযোগ জানিয়েছিলেন। কিন্তু কোনো প্রতিকার পাননি। স্বামীর সঙ্গে তার বিচ্ছেদও হয়নি।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর