সোমবার, ৫ জুলাই, ২০২১ ০০:০০ টা

নতুন কিউএমজি সাইফুল, ডিজিএফআই ডিজি তাবরেজ শামস

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদলে সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) হিসেবে মেজর জেনারেল মো. সাইফুল আলম এবং প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদফতরের (ডিজিএফআই) মহাপরিচালক (ডিজি) হিসেবে মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীকে পদায়ন করা হয়েছে।

গতকাল সেনাসদরের এক আদেশে এই দুই ঊর্ধ্বতন সেনা কর্মকর্তার পদায়ন করা হয়। মেজর জেনারেল সাইফুল আলমকে পদোন্নতি দিয়ে লেফটেন্যান্ট জেনারেল করা হয়েছে। নতুন পদে যোগদানের দিন থেকে তাঁর পদোন্নতি কার্যকর হবে। সাইফুল আলম গত বছর থেকে ডিজিএফআইয়ের ডিজি’র দায়িত্ব পালন করছেন। দেশের নতুন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এর আগে সেনাসদরের কিউএমজি ছিলেন।

 তিনি নতুন দায়িত্ব গ্রহণের পর মো. সাইফুল আলম সেই পদে আসীন হলেন। মো. সাইফুল আলম এর আগে বগুড়ায় সেনাবাহিনীর একাদশ পদাতিক ডিভিশনের নেতৃত্ব দিয়েছেন। ৭ পদাতিক ডিভিশনের জিওসি এবং বরিশালের এরিয়া কমান্ডারও ছিলেন তিনি।

বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমির চতুর্দশ লং কোর্সের ক্যাডেট হিসেবে সেনাবাহিনীতে কমিশন পাওয়া সাইফুল আলম ‘সোর্ড অব অনার’ ও ‘একাডেমিক গোল্ড মেডেল’ বিজয়ী।

ডিজিএফআই-এর মহাপরিচালক হিসেবে পদোন্নতি পাওয়া মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী ১০ পদাতিক ডিভিশনের জিওসি এবং কক্সবাজার এরিয়া কমান্ডারের দায়িত্ব পালনের আগে কক্সবাজারের রামু ও কুমিল্লা সেনানিবাসের জিওসি ছিলেন।

সর্বশেষ খবর