বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

খালেদা জিয়ার অবস্থা ভালো নয় : মান্না

নিজস্ব প্রতিবেদক

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয়। তাঁকে সুস্থ করতে হলে, তাঁর জীবন বাঁচাতে হলে বিদেশে উন্নত চিকিৎসা নিতে হবে। কিন্তু সরকার তাঁকে বিদেশে যেতে দিচ্ছে না।

মান্না গতকাল বিকালে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার খোঁজখবর নিয়ে হাসপাতালের বাইরে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন।

তিনি সব রাজনৈতিক, সামাজিক, নাগরিক সমাজের নেতৃবৃন্দসহ সবাই মিলে তীব্র চাপ সৃষ্টির প্রয়োজনীতার ওপর জোর দিয়ে বলেন, তা হলেই সরকার বাধ্য হয়ে দ্রুত উন্নত চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করবে। মাহমুদুর রহমান মান্না বলেন, তাকে হাসপাতালের চিকিৎসকরা সুস্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন যে বেগম খালেদা জিয়াকে সুস্থ করতে হলে জরুরি ভিত্তিতে বিদেশে গিয়ে চিকিৎসা নিতে হবে। পোস্টকভিড নতুন-পুরান রোগগুলো অত্যন্ত জটিল আকার ধারণ করেছে। বর্তমানে তিনি সিসিইউতে আছেন। সেখানে এ রকম একজন রোগীকে দেখতে যাওয়াটাও দুরূহ বিষয়। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনের সঙ্গেও নাগরিক ঐক্য নেতার কথা হয়েছে। ডা. জাহিদ বলেছেন, বেগম জিয়ার যে রকম চিকিৎসা দরকার সে রকম সুযোগ এখানে একেবারেই নেই। তার পরও ডাক্তাররা সার্বক্ষণিক চেষ্টা করে যাচ্ছেন। মান্না সরকারের উদ্দেশে বলেন, আপনারা তো ওবায়দুল কাদেরের জন্য বিদেশ থেকে ডাক্তার এনে বিমানে করে আবার বিদেশে পাঠালেন। রাষ্ট্রপতি বিদেশে গেলেন, প্রধানমন্ত্রীও চিকিৎসা করালেন বিদেশে। শুধু খালেদার বেলায় কেন এত বাধা?

সর্বশেষ খবর