শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা
তিনজনকে পিটিয়ে হত্যা

২৫০ জনের নামে ডাকাতি ও হত্যা মামলা দায়ের

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ডাকাত আখ্যা দিয়ে লেগুনা মালিক ও দুই চালককে কুপিয়ে ও পিটিয়ে হত্যার ঘটনায় ‘ডাকাতি ও হত্যা’ মামলা দায়ের করা হয়েছে। দুই মামলায় নিহত তিনজনসহ ২৫০-এর বেশি অজ্ঞাত আসামি করা হয়েছে। গতকাল বিকালে রূপগঞ্জ উপজেলার ফকির ফ্যাশন ফ্যাক্টরির বাস ড্রাইভার মো. হানিফা বাদী হয়ে ডাকাতির মামলা দায়ের করেন। আর আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুর রহমান ঢালী হত্যা মামলা দায়ের করেন। এ ছাড়া সকালে সোনারগাঁও উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কে  উক্ত ঘটনায় দোষীদের গ্রেফতার ও শাস্তি দাবিতে বিক্ষোভ করেছে নিহতের স্বজন ও এলাকাবাসী।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান বলেন, ‘গণপিটুনিতে তিনজন নিহতের ঘটনায় পৃথক দুটি মামলা করা হয়েছে। একটি করেছেন শ্রমিকদের বহনকারী বাসচালক ও অন্যটি পুলিশ। এর মধ্যে পুলিশের হত্যা মামলায় ২০০ থেকে ২৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। আর বাসচালকের ডাকাতি মামলায় নিহত তিনজনের নাম উল্লেখ ও ১৪ থেকে ১৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।’ ডাকাতি মামলায় বাদী বাসচালক মো. হানিফা উল্লেখ করেন, প্রতিদিনের মতো ১৩ জানুয়ারি ভোর ৫টায় ফকির ফ্যাশন প্রতিষ্ঠানের শ্রমিকদের আনতে প্রতিষ্ঠানের বাসে আড়াইহাজার উপজেলার সিংহদী ও আপরদী এলাকা থেকে কয়েকজন শ্রমিককে নিয়ে ইলমদী পাকা রাস্তার মোড়ে পৌঁছামাত্র অজ্ঞাত পরিচয় ১৪ থেকে ১৫ জন ডাকাত সদস্য দুটি লেগুনা গাড়িতে শ্রমিকবাহী বাসের সামনে এসে গতিরোধ করে। দুটি লেগুনা থেকে পাঁচ থেকে সাতজন ডাকাত সদস্য বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র হাতে নিয়ে আমাদের বাসে উঠে আমাকেসহ বাসে থাকা নয় শ্রমিককে প্রাণ নাশের ভয়ভীতি দেখায়। এ সময় বাসের শ্রমিকদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে বাস থেকে নেমে যায়। এ সময় ইলুমদী মোড়ে বাসের জন্য অপেক্ষমাণ শ্রমিকরা বাসের দিকে আসতে থাকে। তখন আমিসহ বাসের শ্রমিকরা ডাকাত বলে চিৎকার করলে ডাকাতরা পালানোর চেষ্টা করে। এ সময় তিন ডাকাতকে আটক করে স্থানীয়রা। পরে আমরা বাসে শ্রমিকদের নিয়ে ফকির ফ্যাশন প্রতিষ্ঠানে চলে যাই। পরে জানতে পারি স্থানীয় জনতার গণপিটুনিতে আটক তিনজনের মৃত্যু হয়েছে। তিনি বলেন, ‘তিন ডাকাতসহ অজ্ঞাত পরিচয় ১১ থেকে ১২ জনের পরনে প্যান্ট, গেঞ্জি, শার্ট ও জ্যাকেট ছিল। ডাকাত সদস্যরা স্থানীয় আঞ্চলিক ভাষাসহ বিভিন্ন আঞ্চলিক ভাষায় কথাবার্তা বলছিল। ডাকাত সদস্যদের বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে। বিষয়টি প্রতিষ্ঠানের কর্তৃপক্ষকে অবহিত করে থানায় অভিযোগ দেওয়া হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল ৯টায় উপজেলার ইলমদী বেনজীর বাগ এলাকায় ডাকাত সন্দেহে তিন যুবককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়। নিহতের স্বজনরা জানান, তিনজনের কেউ ডাকাত না। তারা লেগুনা মালিক ও চালক। তাদের পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনায় ঘটনাস্থল থেকে দুটি লেগুনা উদ্ধার করে পুলিশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর