রবিবার, ১৫ মে, ২০২২ ০০:০০ টা

টুইটার কেনা স্থগিত করলেন মাস্ক

প্রতিদিন ডেস্ক

টুইটার কেনা স্থগিত করলেন মাস্ক

শেষ পর্যন্ত টুইটার কেনার পরিকল্পনা স্থগিত করার কথা জানিয়েছেন টেসলা মালিক ইলন মাস্ক। এর কারণ হিসেবে তিনি উল্লেখ করেছেন, টুইটারে প্রচুর ভুয়া ও স্প্যাম অ্যাকাউন্ট রয়েছে। এই সংখ্যা যদি ৫ শতাংশের বেশি হয় তাহলে টুইটার কেনার সিদ্ধান্ত থেকে পুরোপুরি সরে আসবেন তিনি। বর্তমানে তিনি এ ধরনের অ্যাকাউন্টের সংখ্যা জানার চেষ্টা করছেন। খবর বিবিসির।

খবরে বলা হয়, ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার সিদ্ধান্ত নিয়েছিলেন মাস্ক। তবে তিনি এখন আর আগের মতো টুইটার কেনার বিষয়ে আগ্রহী নন। টুইটার কিনতে যে অর্থ প্রয়োজন সে জন্য তাকে বিভিন্ন ব্যাংকের কাছ থেকে ঋণ নিতে হচ্ছে। এখন তিনি ফেক ও স্প্যাম অ্যাকাউন্ট নিয়ে অভিযোগ তুলছেন। তার এই কথা জানানোর পর এক ধাক্কায় শেয়ার বাজারে টুইটারের দাম ২৫% পড়ে গেছে। যদিও কদিন আগেই টুইটার জানিয়েছিল যে, চলতি বছরের প্রথম তিন মাসে ফেক অ্যাকাউন্টের সংখ্যা মোট ইউজারের শতকরা পাঁচ ভাগেরও কম। তবে সে বিষয়ে নিশ্চিত হতে চাচ্ছেন মাস্ক।

শেষ পর্যন্ত যদি মাস্ক টুইটার না কেনেন তাহলেও তাকে অন্তত এক বিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে হবে টুইটারকে। যদিও প্রযুক্তি বিশেষজ্ঞ ডান আইভেজ বলছেন, মাস্ক মূলত নতুন খেলা খেলতে চাচ্ছেন। খুব সম্ভবত এই চুক্তি বাতিলের ভয় দেখিয়ে দরকষাকষি করতে চাইছেন তিনি। ৪৪ বিলিয়ন ডলার খরচকে তিনি হয়তো বাড়াবাড়ি ভাবছেন। আর এ চুক্তি থেকে বেরিয়ে আসলে তাকে এক বিলিয়ন ডলার হারাতে হবে। ফলে ভবিষ্যতে টুইটারের মালিকানা নিয়ে কী হতে চলেছে তার কোনো নির্দিষ্ট উত্তর এখন আর নেই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর