শিরোনাম
রবিবার, ২ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

দায়বদ্ধতা নেই সরকারের : টুকু

পঞ্চগড় প্রতিনিধি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, এই অঞ্চলে এর আগে কখনো এত বড় দুর্ঘটনা ঘটেনি। এখানকার উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা কোনো ব্যবস্থা নেননি। তারা যদি সেখানে পাহারাদার বসিয়ে ধারণক্ষমতা অনুযায়ী উঠতে দিতেন, তাহলে এত বড় দুর্ঘটনা ঘটত না। এ ঘটনার দায় এড়াতে পারে না সরকার।

তিনি গতকাল বোদা উপজেলার মাড়েয়া  বামনহাট ইউনিয়নের মাড়েয়া হাইস্কুল অ্যান্ড কলেজ মাঠে বোদা ও দেবীগঞ্জ উপজেলা বিএনপির আয়োজনে করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিহতদের পরিবারের স্বজনদের হাতে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন। টুকু বলেন, এই সরকারের মানুষের প্রতি কোনো দায়বদ্ধতা নেই। কে বাঁচল আর কে মরল তাদের কিছু যায়-আসে না। কারণ তাদের কোনো ভোটও লাগে না। তারা ১৫ বছর ধরে জগদ্দল পাথরের মতো বসে আছে। এই ঘাট দিয়ে পূজার অনুষ্ঠানে যেতে সবাই উদগ্রীব থাকে। কর্তৃপক্ষ যদি সজাগ থাকত তাহলে এত মানুষের মৃত্যু হতো না।

আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে জেলা বিএনপির সদস্য সচিব ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী আসাদুল হাবিব দুলু, জেলা বিএনপির আহ্বায়ক জহিরুল ইসলাম কাচ্চু প্রমুখ। অনুষ্ঠানে জেলা ও উপজেলা বিএনপির বিভিন্ন স্তরের নেতা-কর্মীসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় নৌকাডুবির ঘটনায় নিহত ৬৯ জনের পরিবারের সদস্যদের হাতে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়। পরে বিএনপির কেন্দ্রীয় নেতারা মাড়েয়া আউলিয়ার ঘাট এলাকা ঘুরে দেখেন।

সর্বশেষ খবর