শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ইউক্রেন জুড়ে রাশিয়ার ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলায় নিহত ১১

প্রতিদিন ডেস্ক

ইউক্রেন জুড়ে রাশিয়ার ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলায় নিহত ১১

ইউক্রেন পশ্চিমাদের কাছ থেকে অত্যাধুনিক ট্যাংক পাওয়ার প্রতিশ্রুতি আদায় করার পরদিনই রাশিয়া ইউক্রেনজুড়ে ব্যাপক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে। এতে ১১ জন নিহত এবং আরও অনেকে আহত হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে। সূত্র : রয়টার্স, এএফপি। 

রুশ ক্ষেপণাস্ত্রগুলো ইউক্রেনের বিভিন্ন সংবেদনশীল স্থাপনায় আঘাত হেনেছে। ইউক্রেন কর্মকর্তারা জানান, রাশিয়া রাজধানী কিয়েভের আশপাশে ১৫টিসহ ইউক্রেনজুড়ে হামলা চালায়। তারা যে ২৪টি ড্রোন পাঠিয়েছিল তার সবগুলোই ভূপাতিত করা হয়েছে বলে এই কর্মকর্তারা দাবি করেন। তারা আরও দাবি করেন, রাশিয়ার ছোড়া ৫৫টি ক্ষেপণাস্ত্রের ৪৭টি ভূপাতিত করা হয়েছে। কর্মকর্তাদের ধারণা, রাশিয়া এবার তাদের আর্কটিকের বোমারু বিমান ব্যবহার করে কয়েকটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

অন্যান্য সূত্র জানায়, রাশিয়ার পাঠানো ঝাঁকে ঝাঁকে ক্ষেপণাস্ত্রের কারণে ইউক্রেইনের প্রায় সমগ্র অঞ্চলেই সাইরেনের শব্দ পাওয়া গেছে। কিয়েভের বিপুল সংখ্যক লোককে দীর্ঘসময় ভূগর্ভস্থ মেট্রো স্টেশনগুলোতে থাকতে হয়েছে। ১১টি অঞ্চল লক্ষ্য করে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলায় ১১ জন নিহত এবং আরও ১১ জন আহতের পাশাপাশি ৩৫টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রধানমন্ত্রী ডেনিস শেমেহাল স্বীকার করেছেন, ইউক্রেনের বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থাপনার ওপর রুশ হামলার ধারাবাহিকতায় এবারও রাশিয়ার ক্ষেপণাস্ত্র একাধিক বৈদ্যুতিক সাবস্টেশনে আঘাত হেনেছে।

সর্বশেষ খবর